গাজীপুর সিটি করপোরেশনের মেয়র হিসেবে শপথ গ্রহণ করেছেন জায়েদা খাতুন। এসময় জায়েদার পাশে বসে ছিলেন তার ছেলে ও এ সিটির সাবেক মেয়র জাহাঙ্গীর আলম।

আজ সোমবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে খুলনা ও বরিশালের সিটি মেয়রদের সঙ্গে শপথ নেন জায়েদা খাতুন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন মেয়রকে শপথবাক্য পাঠ করান।

এর আগে গত ২৫ মে অনুষ্ঠিত গাজীপুর সিটি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন ১৬ হাজার ১৯৭ ভোটের ব্যবধানে নৌকা প্রতীকের প্রার্থী আজমত উল্লা খানকে পরাজিত করেন। মোট ৪৮০টি কেন্দ্রের মধ্যে টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী জায়েদা খাতুন পেয়েছেন ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট। আর নৌকা প্রতীকের প্রার্থী আজমত উল্লা পেয়েছেন ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট।

গাজীপুর সিটির বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীর আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে নিজের ও মায়ের মনোনয়নপত্র জমা দেন। পরে তার মনোনয়নপত্র বাতিল হলেও প্রার্থীতা টিকে থাকে তার মা জায়েদা খাতুনের। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আজমত উল্লা খানের প্রধান প্রতিদ্বন্ধী ছিলেন জায়েদা খাতুন। তিনি তার ছেলে জাহাঙ্গীরকে নিয়ে নির্বাচনী প্রচারে সবচেয়ে বেশি কথা বলতেন। মায়ের প্রচারণায় নৌকার কর্মী-সমর্থকদের বাধা ও হামলার অভিযোগ করেছিলেন জাহাঙ্গীর।