ভেতরে-বাইরে আওয়ামী মিথ্যাচারেরই জবাব : ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মুক্তিযুদ্ধ নিয়ে আওয়ামী লীগ সব সময় মিথ্যাচার করে থাকে। ‘১৯৭১: ভেতরে-বাইরে’ বই দিয়ে তাদেরই নেতা একে খন্দকার এই মিথ্যাচারের উপযুক্ত জবাব দিয়েছেন।

তিনি শুক্রবার নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিলে একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সত্য সব সময় সব যুগেই সত্য। একে চাপিয়ে রাখা যায় না। চাপা সত্য বারবার নিজস্ব চেহারায় উন্মোচিত হয়। সম্প্রতি আমরা এমনই চাপা সত্য তাজউদ্দীন আহমদের মেয়ে ও একে খন্দকারের বই থেকে উন্মোচিত হতে দেখেছি।

তিনি বলেন, আওয়ামী লীগ মুক্তিযোদ্ধাদের সন্মান করে না বলেই রণাঙ্গণের একজন পরীক্ষিত মুক্তিযোদ্ধাকে রাজাকার বলতে দ্বিধাবোধ করে না।

বিএনপির মুখপাত্র বলেন, ‘৭ মার্চ রেসকোর্স ময়দানে (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) আমিও ছিলাম। বঙ্গবন্ধু তার ভাষণে কি বলেছিলেন, তা সবাই জানে। কিন্তু লীগারদের অব্যাহত মিথ্যাচারে সে সত্য এতদিন অপ্রকাশিত ছিল। সত্যকে সতর্কতার সঙ্গে এড়িয়ে যাওয়া হয়েছে।’

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আপনারা তো মুক্তিযুদ্ধ করেননি। কলকাতায় গিয়ে আরাম-আয়েশ করে কাটিয়েছেন। সুতরাং মুক্তিযোদ্ধারা আপনাদের থেকে সন্মান কিভাবে পাবেন?’

দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন- এডভোকেট সানাউল্লা মিয়া, সহ-দপ্তর আব্দুল লতিফ জনি, কেন্দ্রীয় নির্বাহী সদস্য রফিক শিকদার, ওলামা দলের সভাপতি আব্দুল মালেক প্রমুখ।

You Might Also Like