কক্সবাজারে মালয়েশিয়াগামী ৯ যাত্রী উদ্ধার

কক্সবাজার শহরের হলিডে মোড়স্থ এলিন পার্ক নামের একটি আবাসিক হোটেল থেকে সাগর পথে অবৈধভাবে মালয়েশিয়াগামী ৯ জনকে উদ্ধার করেছে কক্সবাজার সদর থানার পুলিশ। এসময় আটক করা হয়েছে মানবপাচারের জড়িত ৩ জন দালালকে। যদিও অভিযানের আগে মানবপাচারে জড়িত ৩ দালাল পালিয়ে গেছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টার দিকে এ অভিযান চালানো হয়।

অভিযান পরিচালনাকারী কক্সবাজার সদর থানার উপ-পরিদর্শক (এসআই) কামাল হোসেন জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে শহরের এলিন পার্ক হোটেলে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় মালেয়শিয়া পাচারের সঙ্গে জড়িত থাকার দায়ে ৩ জন যুবককে আটক করা হয়েছে। উদ্ধার করা হয় ৯ যাত্রীকে।

আটক দালালরা হল, হবিগঞ্জ জেলার মাগুরা থানার ৪ নং ওয়ার্ডের উৎপল বিশ্বাসের পুত্র সাগর বিশ্বাস (৪০), কক্সবাজার শহরের মধ্যম কুতুবদিয়াপাড়ার মৃত ইয়াকুব আলীর পুত্র মো. মোস্তফা (২৫) ও রুমালিয়ারছড়ার মৃত মকবুল হোসাইনের পুত্র হারুন মিয়া (২০)।

অভিযানে উদ্ধার হওয়া ৯ জন মালেয়শিয়াগামী হল, হবিগঞ্জ জেলার মাগুরা থানার ৪ নং ওয়ার্ডের  মো. শাহাদাত আলীর পুত্র মো. জামাল উদ্দিন (২০), দুদু মিয়ার পুত্র জোবায়ের (২০), সোলেমান মিয়ার পুত্র মো. হাফিজুর রহমান (৪৫), আব্দুল লতিফের পুত্র শামসুর আহমদ (২০), মো. সোহারাব মিয়ার পুত্র মোবাশ্বের (২০), সরাজ মিয়ার পুত্র মো. শামীম (২০), রফিক উল্লাহ’র পুত্র কলিম উল্লাহ (২৩), শুক্কুর আহমদের পুত্র হাকিম (২০) ও আবু তাহেরের পুত্র হুমায়ন ( ১৮ )।

তিনি আরও জানান, এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে কয়েকজন দালাল পালিয়ে গেছেন বলে শুনেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, পালিয়ে যাওয়া দালালরা হল মানবপাচারকারী দলের অন্যতম সদস্য কক্সবাজার পৌরসভার কাউন্সিলর মিজান, কক্সবাজার শহরের কুতুবদিয়া পাড়ার দিদার ও তার ভাই জয়নাল।

এসআই কামাল হোসেন জানিয়েছেন, দালালদের জিজ্ঞাসাবাদ করে মামলা দায়ের করার প্রক্রিয়া চলছে।

You Might Also Like