‘আল-কায়েদার ঘোষণায় সরকার বিচলিত নয়’

বাংলাদেশে কার্যক্রম চালানোর বিষয়ে আল-কায়েদার ঘোষণার পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, আল কায়েদার এ ঘোষণায় সরকার বিচলিত নয়। এ প্রসঙ্গে জানতে চাইলে আজ বৃহস্পতিবার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী গণমাধ্যমকে বলেন, এ বিষয়টি আমরা শুনেছি। বিষয়টি আমরা দেখছি, পর্যালোচনা করছি।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আল-কায়েদার ঘোষণায় বিচলিত সরকার নয়, বাংলাদেশে জঙ্গিবাদের কোনো স্থান নেই। দেশে জঙ্গিবাদের উত্থান ঠেকাতে সরকার তৎপর রয়েছে। জঙ্গি দমনে সরকার অত্যন্ত কঠোর অবস্থান নিয়েছে।

বুধবার অনলাইনে পোস্ট করা ৫৫ মিনিটের এক ভিডিও বার্তায় আন্তর্জাতিক জঙ্গি সংগঠন আল-কায়েদার প্রধান আয়মান আল জাওয়াহিরি আল-কায়েদার ভারতীয় শাখা গঠনের ঘোষণা দিয়ে বলেন, বাংলাদেশেও তাদের কার্যক্রম চালানো হবে।

দক্ষিণ এশিয়ায় ‘জিহাদের পতাকা উড্ডীন’ করতে এবং অন্যায় ও অবিচার থেকে এ এলাকার মুসলমানদের উদ্ধারে আল-কায়েদার এ শাখা এ অঞ্চলের মুসলমানদের জন্য খুশির খবর- একথা উল্লেখ করে ভিডিও বার্তায় জাওয়াহিরি বলেন, ভারতীয় উপমহাদেশে আল কায়েদার এ শাখা মিয়ানমার, বাংলাদেশ ও ভারতের আসাম, গুজরাট, জম্মু ও কাশ্মীর রাজ্যের মুসলমানদের অবিচার থেকে রক্ষা করবে।

You Might Also Like