সবার সঙ্গে আলোচনা করে নির্বাচনকালীন নির্দলীয় সরকারের রূপরেখা দেবে বিএনপি। এমনটাই জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, আওয়ামী লীগ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য হবে। শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে বিএনপি যাবে না। এই সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না। প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। এই নির্বাচন কমিশনকে পদত্যাগ করতে হবে।

সোমবার দুপুরে রাজধানীর গুলশানে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ পরিকল্পিতভাবে একদলীয় শাসন প্রতিষ্ঠার জন্য সংবিধান সংশোধন করেছে। তত্ত্বাবধায়ক সরকার নিয়ে হাইকোর্টের রায়ের সঙ্গে প্রতারণা করেছে আওয়ামী লীগ।

সরকারের বিভিন্ন নীতির সমালোচনা করে বিএনপি মহাসচিব বলেন, সরকারের ব্যর্থতার কারণে আজ অর্থনৈতিক দূরাবস্থা। ব্যাংক খাতে লুটৎরাজ চলছে। সরকারের ব্যর্থতার জন্যই আন্তর্জাতিক নিষেধাজ্ঞা এসেছে।

গণমাধ্যমের স্বাধীনতা নেই দাবি করে বিএনপি মহাসচিব বলেন, মিডিয়া যাতাকলে পড়েছে, তারা চাইলে অনেক কিছু লিখতে, বলতে পারে না। আমার মাঝে মাঝে চিৎকার করে কাঁদতে ইচ্ছে করে-আমরা তো এমন বাংলাদেশ চাই না।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, হাসপাতাল থেকে ফেরার পরে খালেদা জিয়া ভালো আছেন। তবে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা নিতে না পারায় খালেদা জিয়ার স্বাস্থ্য ঝুঁকি থেকে যাচ্ছে।