যুক্তরাষ্ট্রের প্রবাসী বাংলাদেশিদের আমব্রেলা সংগঠন বাংলাদেশ সোসাইটির নতুন ট্রাস্টি বোর্ড গঠন করা হয়েছে। সোসাইটির কার্যালয়ে গত রোববার বিকাল ২টায় কার্যকরি পরিষদের বিশেষ সভায় নতুন এই ট্রাস্টি বোর্ড গঠন করা হয়। ১২ সদস্যের ট্রাস্টি বোর্ডের জন্য ১২ জনের বেশি প্রার্থী থাকায় কার্যকরি পরিষদের সদস্যদের সরাসরি ভোটের মাধ্যমে ট্রাস্টি বোর্ড গঠন করা হয়।
নবনির্বাচিত ট্রাস্টি বোর্ডের সদস্যরা হলেন-আক্তার হোসেন, আজিমুর রহমান বোরহান, মফিজুর রহমান, এমদাদুল হক কামাল, আব্দুল হাসিব হাসনু, ওয়াসি চৌধুরী, মোস্তফা কামাল পাশা বাবুল, খোকন মোশারফ, শাহজাহান সিরাজী, জহিরুল ইসলাম মোল্লা, মোহাম্মদ আতোয়ারুল আলম।
উল্লেখ্য, ১১ জন প্রার্থী গঠনতন্ত্র অনুযায়ী দুই-তৃতীয়াংশ ভোট পাওয়ায় তাদেরকে নির্বাচিত বলে ঘোষণা করেন সংগঠনের সভাপতি মো. আব্দুর রব মিয়া। একজন প্রার্থীর ভোট দুই-তৃতীয়াংশ না হওয়ায় এ বিষয়ে আগামীতে সংবিধান অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।
সোসাইটির সভাপতি মো. আব্দুর রব মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন সিদ্দিকীর পরিচালনায় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি মো. মহিউদ্দিন দেওয়ান, সহ-সভাপতি ফারুক চৌধুরী, সহ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী,কোষাধ্যক্ষ মো: নওশেদ হোসেন, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভূঁইয়া, সাংস্কৃতিক সম্পাদক ডা. শাহনাজ আলম লিপি, জনসংযোগ ও প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ, সমাজ কল্যাণ সম্পাদক মো: টিপু খান, সাহিত্য সম্পাদক ফয়সল আহমদ, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক মাইনুল উদ্দিন মাহবুব,স্কুল ও শিক্ষা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য, কার্যকরি সদস্য ফারহানা চৌধুরী, মো: আখতার বাবুল, আবুল বাশার ভূঁইয়া, সুশান্ত দত্ত, মো: সাদী মিন্টু, শাহ মিজানুর রহমান।