এশিয়া কাপ নিয়ে জটিলতা কেটে যাওয়ায় ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপে খেলতে আসছে পাকিস্তান। জটিলতা চলার সময় পাকিস্তানের দাবি ছিল, ভারতে আসলেও নির্দিষ্ট কয়েকটি ভেন্যুতে খেলতে চায় তারা। সেই সুর নরম হলেও নতুন করে দুইটি ম্যাচের ভেন্যু নিয়ে তারা আপত্তি তুলেছে বলে এনডিটিভির একটি প্রতিবেদনে বলা হয়েছে।

অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপের সূচি এখনো চূড়ান্ত হয়নি। তবে খসড়া সূচিটি এরই মধ্যে আইসিসির কাছে পাঠিয়ে দিয়েছে ভারতীয় বোর্ড। সেই সূচি বিশ্বকাপে অংশগ্রহণ করতে যাওয়া দেশগুলোর কাছে মতামতের জন্য পাঠিয়েছে আইসিসি। তখন ভেন্যু বিষয়ে সিদ্ধান্ত দেওয়ার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) গঠিত কমিটি পিসিবিকে ভেন্যু বদলের পরামর্শ দেয় বলে প্রতিবেদনে বলা হয়েছে।

পিসিবি সূত্রে পাওয়া পিটিআইয়ের খবরের বরাত দিয়ে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, খসড়া সূচিতে থাকা আফাগানিস্তান এবং অস্ট্রেলিয়ার ম্যাচের ভেন্যু নিয়ে খুশি না পাকিস্তান বোর্ড। আফগানিস্তানের বিপক্ষে চেন্নাইতে খেলার কথা পাকিস্তানের, আর অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাঙ্গালুরুতে।

প্রতিবেদন অনুযায়ী, চেন্নাইয়ের পিচ সাধারণত স্পিন সহায়ক হিসেবে পরিচিত। যেখানে রশিদ খান এবং নুর আহমেদরা গুজরাট টাইটানসের হয়ে আইপিএলে দারুণ পারফর্ম করেছে। আর ব্যাঙ্গালুরুর উইকেট সাধারণত ব্যাটিং সহায়ক হয়। তাই পিসিবির ভেন্যু বিষয়ক কমিটি বোর্ডকে এই দুই ভেন্যু বদল চাওয়ার পরামর্শ দিয়েছেন। তারা আফগানিস্তানের বিপক্ষে ব্যাঙ্গালুরুর মাঠে এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে চেন্নাইয়ের মাঠে খেলার পরামর্শ দিয়েছেন।

যদিও ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সূত্র জানিয়েছে, ভেন্যু বদল করতে চাইলে দেখাতে হবে শক্ত কারণ। ২০১৬ সালে ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে যেমন পাকিস্তান ভেন্যু পরিবর্তন করেছিল। সেবার পাকিস্তানের ম্যাচ ধর্মশালার বদলে কলকাতায় আয়োজন করা হয়েছিল। সূত্র আরো বলেছে, নিজ দলের শক্তিমত্তা এবং দুর্বলতা অনুযায়ী ভেন্যু চাইলে, সূচি মেলানো কঠিন হয়ে যায়।