এশিয়ান গেমসে খেলবেন সাকিব

জাতীয় দলের হয়ে এশিয়ান গেমসে খেলবেন সাকিব আল হাসান। আজ শনিবার প্রধান নির্বাচক ফারুক আহমেদ গণমাধ্যমকে বলেছেন, সাকিব এশিয়ান গেমসে খেলেছে। সন্দেহজনক বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত সোহাগ গাজীর বদলে নেওয়া হয়েছে সাকিবকে।

তবে ফারুক আহমেদ এই তথ্য নিশ্চিত করলেও এখন অবধি কিছুই জানায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রধান নির্বাচক অবশ্য জানিয়েছেন, দল গঠন করে আমরা বোর্ডকে দিয়েছি। তাই এ বিষয়ে এখন চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বোর্ড। আর চূড়ান্ত সিদ্ধান্ত মানে শুধু আনুষ্ঠানিক ঘোষণা।

এ ব্যাপারে অফিসিয়াল কোনো বক্তব্য দিতে অস্বীকৃতি জানিয়েছেন বিসিবির এই নির্বাচক। তিনি বলেছেন বোর্ড সিদ্ধান্ত না জানানোর আগে আমি এই ব্যাপারে বিস্তারিত বলতে পারবো না। তবে তিনি জানিয়েছেন, স্বর্ণপদক ধরে রাখতে আমাদের সম্ভাব্য সেরা দলটিকেই পাঠাতে চাই আমরা। যেহেতু সাকিবকে পাওয়া যাচ্ছে, তাকে পাঠাতে চাই আমরা।

সাকিব আল হাসানের নিষেধাজ্ঞা কাটছে আগামী সেপ্টেম্বর মাসের ১৬ তারিখ থেকে। তারপরও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে ‘এ’ দলের সঙ্গে অনুশীলন করতে বলেছে। সাকিব ‘এ’ দলের সঙ্গেই অনুশীলন চালিয়ে যাচ্ছেন।

প্রসঙ্গত, দক্ষিণ কোরিয়ার ইনচনে ১৯ সেপ্টেম্বর শুরু এশিয়াডে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। বিয়ের জন্য অধিনায়ক মুশফিকুর রহিম ছাড়া বলতে গেলে বাংলাদেশ জাতীয় দলই খেলছে এশিয়ান গেমস ক্রিকেটে। মুশফিকের পরিবর্তে দলে অধিনায়কের দায়িত্ব পালন করবেন মাশরাফি বিন মর্তুজা।

You Might Also Like