রিয়াল মাদ্রিদকে বিশ্বের সেরা ক্লাব উল্লেখ করে ব্রাজিল ও টটেনহ্যাম তারকা রিচার্লিসন বলেছেন, ‘প্রত্যেক খেলোয়াড়ই রিয়াল মাদ্রিদে খেলার স্বপ্ন দেখেন।’

ক্লাব মৌসুম শেষ। তাই এখন জাতীয় দল ব্রাজিলের সঙ্গে আছেন রিচার্লিসন। গত বছর এভারটন থেকে টটেনহ্যামে ৬০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে এসেছিলেন ২৬ বছর বয়সী রিচার্লিসন। তবে ইনজুরিতে মৌসুমজুড়ে ভুগতে থাকা এই ব্রাজিলিয়ান মাত্র ৩৫ ম্যাচ খেলতে পেরেছেন। যেখানে গোল করেছেন মাত্র তিনটি।

রিয়াল মাদ্রিদের প্রতি নিজের ভালোবাসা জানিয়ে রিচার্লিসন বলেন, ‘অবশ্যই (রিয়াল মাদ্রিদে খেলা প্রসঙ্গে), রিয়াল মাদ্রিদ বিশ্বের সেরা ক্লাব এবং প্রত্যেক খেলোয়াড় ক্লাবটির জার্সি গাড়ে জড়াতে চায়। কিন্তু আমারও একটি ক্লাব আছে, চুক্তি আছে। আমাকে প্রমাণ করতে হবে টটেনহ্যাম কেন আমাকে উচ্চ মূল্যে কিনেছে। তবে যেকোনো খেলোয়াড়ের স্বপ্ন রিয়াল মাদ্রিদের হয়ে খেলা।’ প্রতিবেদন গোল ডটকমের।

প্রথম মৌসুমে হ্যারি কেনের বিকল্প হিসেবেই বেশিরভাগ সময় টটেনহ্যামে খেলতে হয়েছে রিচার্লিসনকে। এজন্য ক্লাবটির বিদায়ী কোচ অ্যান্তোনিও কন্তের ওপর বেশ অসন্তুষ্ট ছিলেন এই ব্রাজিলিয়ান তারকা। কন্তের বিরুদ্ধে তার অভিযোগ, খেলায় বেশি সময় দেওয়া হয়নি তাকে।

যদিও ব্রাজিল জাতীয় দলের হয়ে মূল একাদশেই খেলছেন রিচার্লিসন। দলের মূল সেন্টার ফরোয়ার্ড তিনি। বিশ্বকাপেও ভালো পারফরম্যান্স ছিল তার। ৪ ম্যাচ খেলে করেছেন ৩ গোল। এই তারকা বলেন, ‘আমার জন্য ভালো একটি বিশ্বকাপ ছিল, যদিও আমি শিরোপা জিততে পারিনি। এছাড়া জাতীয় দলের সবাই জানে যে আমি গোল করতে পটু।’