বাংলদেশ আওয়ামী ফোরাম ইউএসএ এর উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

গত ১৬ই আগষ্ট ২০১৪ইং রোজ শনিবার এস্টোরিয়াস্থ সুন্দরবন রেস্টুরেন্ট-এ জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি গভীর শ্রদ্ধা প্রদর্শনের মধ্য দিয়ে ৩৯তম জাতীয় শোক দিবস পালন করা হয়। দিবসটিতে সংগঠনের পক্ষ থেকে মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সহ সভাপতি জনাব মাইন উদ্দীন মঈন। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক মোঃ হারুন অর রশীদ। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এবিসিডিআই এর সভাপতি বিশিষ্ট রাজনীতিবিদ বীর মুক্তিযোদ্ধা ও প্রদীপ রঞ্জন কর। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও স্বপরিবারে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকলের প্রতি শ্রদ্ধা জানিয়ে মিলাদ মাহফিল ও মোনাজাত করেন মৌলানা কাজী ক্বারী সাইফুল আলম সিদ্দিকি। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা বিশিষ্ট আবৃতিকার জিএইচ আরজু। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির ভারপ্রাপ্ত সভাপতি বিশিষ্ট রাজনীতিবিদ জনাব আবদুর রহমান, ষ্ট্যান্ডিং কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা শওকত আকবর রিচি, নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ রফিকুল ইসলাম, গোপালগঞ্জ জেলা সমিতির সভাপতি বি এম জাকির হোসেন (হীরু ভূইয়া), যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সহ সভাপতি মোঃ টি মোল্লা, উপদেষ্টা খসরুল আলম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আই ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন ও গোপালগঞ্জ সমিতির সভাপতি পদপ্রার্থী মতিউর রহমান (ফুলু) প্রমুখ।
বক্তারা জাতির জনকের বর্ণাঢ্য জীবন ও কর্মের উপর বিশদ আলোচনা করেন এবং বাংলাদেশের স্বাধীনতা অর্জনে তার অন্যান্য অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। ১৯৭৫ সনের ১৫ই আগষ্ট স্বপরিবারে হত্যা পৃথিবীর ইতিহাসে সবচেয়ে জগন্যতম হত্যাকান্ড। সেটি ঘটিয়েছিল স্বাধীনতা বিরূধী অপশক্তির একটি বৃহত্তর অংশের।
নেতৃবৃন্দ আরও বলেন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে দ্রুত ফাঁসির রায় কার্যকর করার আহ্বান জানান। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থি ছিলেন স্ট্যান্ডিং কমিটির সদস্য কাজল আরেফিন, উপদেষ্টা সাহাদাত হোসাইন, সহ সভাপতি মোঃ রুস্তম আলী, মোঃ নজরুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক কাজী সফিকুল ইসলাম, মোঃ শহীদুল ইসলাম, আবুল হাবিব, সাংগঠনিক সম্পাদক মোঃ ফারুক হোসেন, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম, প্রচার সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, সমাজকল্যাণ সম্পাদক আব্দুল হক, সহ সমাজকল্যাণ সম্পাদক গাজী ছালাম সহ বন ও পরিবেশ সম্পাদক রেজাউল চৌধুরী, কার্যকরী পরিষদের সদস্য নীলুফার রশীদ, আক্তার হোসেন লিটন, রিনা আবেদিন, মোঃ শরিয়তউল্লাহ্, মোঃ কবির সহ বিপুল সংখ্যক মহিলা ও শিশু কিশোর উপস্থিত ছিল। উল্লেখ্য জাতীয় শোক দিবসের অনুষ্ঠানের বিশেষভাবে সহযোগিতা করেন যুক্তরাষ্ট্র ওলামালীগ। সভা শেষে উপস্থিত সকলকে রাতের খাবার পরিবেশন করা হয়।

You Might Also Like