গাজা বিতর্কে ফুটবল সুপারস্টার মেসি

গাজা বিতর্কে বেশ ভালোই জড়িয়ে পড়লেন মেসি। গাজায় ইসরায়েলের নির্বিচার হামলার প্রতিবাদে বিশ্ব যখন সোচ্চার, সে মুহূর্তে বিশ্ববরেণ্য ফুটবল তারকারাও বিষয়টিতে উদ্বেগ জানাচ্ছেন। বর্তমান সময়ের সেরা ফুটবল তারকা লিওনেল মেসিও গাজায় ইসরায়েলের শিশুহত্যায় ভারাক্রান্ত।

এই নিয়ে সপ্তাহ দুয়েক আগে মেসি ফেসবুক পেজে আহত এক ফিলিস্তিনি শিশুকে পাশে নিয়ে ছবি পোস্ট করেছিলেন। গাজার পরিস্থিতি নিয়ে দুঃখ প্রকাশও করেছিলেন। মেসি এর আগে তার পেজে লিখেছিলেন, ‘ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধের যে সমস্ত ছবি দিনের পর দিন দেখছি, তাতে ইউনিসেফের গুডউইল অ্যাম্বাসেডর এবং একজন বাবা হিসেবে খারাপ লাগছে।’

ফুটবল সুপারস্টার লিওনেল মেসি এবার টার্গেট হলেন ইসরায়েলি শিবিরের। মেসির দেওয়া ফেসবুক স্ট্যাটাসে খেপেছে ওরা। শনিবার হামাসের ছোড়া ক্ষেপণাস্ত্রে মারা যায় একজন ইসরায়েলি শিশু। ইসরায়েলের দাবি, মেসি এবার দুঃখ প্রকাশ করুন নিহত এই ইসরায়েলি শিশু ড্যানিয়েল ট্রেগারম্যানের মৃত্যুতেও। সহানুভূতির বার্তা দিক মেসি।

আর্জেন্টিনার পাশাপাশি মেসি বার্সেলোনার হয়েও খেলেন। যার মূল স্পনসর কাতার এয়ারওয়েজ। এই বিমান সংস্থাই আবার গাজায় নিয়মিত বড় অঙ্কের অনুদান পাঠায়। সেই দিক থেকেও কটাক্ষ এসেছে মেসিকে লক্ষ্য করে। পোস্ট করা হয়েছে মেসির জার্সি পরা নিহত ইসরায়েলি শিশু ট্রেগারম্যানের ছবিও।

You Might Also Like