২৭ জুনে অনুষ্ঠিতব্য প্রাইমারি নির্বাচনে কুইন্স ডিস্ট্রিক্ট এ্যাটর্নি পদে মেলিন্ডা কাটজকে পুনরায় বিজয়ী করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশি আমেরিকান মূলধারার রাজনীতিকরা। কুইন্স ডিস্ট্রিক্ট এ্যাটনি মেলিন্ডা কাটজকে বলা হয় অভিবাসী গোষ্ঠির পরিক্ষিত বন্ধু। যিনি অতীতে অভিবাসীদের পাশে ছিলেন এবং আগামীতেও থাকবেন। সমাবেশ পরিচালনা করেন উদ্যোক্তা কুইন্স ডেমোক্রেটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার এ্যাট লার্জ এ্যাটর্নি মঈন চৌধুরী।

বাংলাদেশি আমেরিকান মূলধারার রাজনীতিকদের উদ্যোগে গত ৫ জুন, সোমবার বিকালে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় মেলিন্ডা কাটজ’র সমর্থনে এক সমাবেশের আয়োজন করা হয়।
বাংলাদেশি আমেরিকান সোসাইটির সভাপতি মোহাম্মদ আলী সঞ্চালনায় সহযোগিতা করেছেন।
মেলিন্ডা কাটজ তার বক্তব্যে বলেন,কুইন্সে বহু ভাষা-ভাষী মানুষে বসবাস করেন। অভিবাসীদের স্বর্গরাজ্য হিসেবে বিবেচিত এই এলাকার খেটে খাওয়া মানুষদের নিরাপত্তার জন্যে সকলকে সজাগ থাকতে হবে। ৪ বছর বরো প্রেসিডেন্ট এবং বর্তমানে ডিষ্ট্রিক্ট এ্যাটর্নি হিসেবে আমার কর্মকা- সম্পর্কে বাংলাদেশিসহ দক্ষিণ এশিয়ারও স্পষ্ট ধারণা পেয়েছেন। ২৭ জুনের নির্বাচনে আপনাদের ভোটে পুনরায় ডিষ্ট্রিক্ট এ্যাটর্নি হিসেবে বিজয়ী হলে অভিবাসীদের কল্যাণে নিজেকে আরো বেশী সম্পৃক্ত থাকবো।
এ্যাটর্নি মঈন চৌধুরী তার বক্তব্যে বলেন,মেলিন্ডা কাটজের সমর্থনে বাংলাদেশি-আমেরিকানরা সবসময় ঐক্যবদ্ধ। তার অবদান অভিবাসী সমাজ কখনো ভুলবে না। অতীতেও আমরা তার কাছ তেকে অনেক সহযোগিতা পেয়েছি, আগামীতেও বিজয়ী করতে পারলে আমরা নিরাপদ কমিউনিটি প্রতিষ্ঠায় সামগ্রিক সহযোগিতা পাব বলে আশা রাখি।
সমাবেশে মেলিন্ড কাটজকে সমর্থন জানিয়ে আরো বক্তব্য দেন মূলধারার প্রবীণ নেতা মোরশেদ আলম, নাভার প্রেসিডেন্ট ড. দিলীপ নাথ, কমিউনিটি বোর্ড মেম্বার ও মুক্তিযোদ্ধা আব্দুল মুকিত চৌধুরী, মূলধারার রাজনীতিক ও কমিউনিটি বোর্ড মেম্বার ফাহাদ সোলায়মান ও আহনাফ আলম, বিশিষ্ট রাজনীতিক জিল্লুর রহমান জিল্লু, রাজনীতিক জাকির এইচ চৌধুরী,এ্যাড. নাসির উদ্দিন, টাইম টিভির সিইও আবু তাহের, বাংলাদেশ প্রতিদিন উত্তর আমেরিকা সংস্করণের নির্বাহী সম্পাদক লাবলু আনসার,বাগ’র চেয়ারম্যান জয়নাল আবেদীন, আমিন মেহেদী, মনিকা রায় চৌধুরী, এএফ মিজবা জামান, লুৎফুর রহমান লাতু প্রমূখ। আরো উপস্থিত ছিলেন নারী নেত্রী অধ্যাপিকা হুসনে আরা বেগম, মিয়া মো. দুলাল, এম উদ্দিন, ফারুক হোসেন মজুমদার, সৈয়দ রাব্বী, বিশিষ্ট ব্যবসায়ী ও আইটি বিশেষজ্ঞ রুহিন হোসেন, নুসরাত আলমসহ অনেকেই।