ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এভিনিউ এলাকায় নানা কর্মসূচির মধ্য দিয়ে সাবেক রাষ্ট্রপতি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী পালিত হয়েছে। ৩১ মে বিকেলে বাংলাদেশ জাতীয়তাবাদী পরিবার ব্রঙ্কসবাসী আয়োজিত কর্মসূচির মধ্যে ছিল আলোচনা সভা, দোয়া মাহফিল ও তবারুক বিতরণ। খবর ইউএসএনিউজঅনলাইন’র।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির সহ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জনপ্রিয় সঙ্গীত শিল্পী বেবী নাজনীন।
বিএনপি নেতা ইমরান শাহ্ রন, মাঈন উদ্দিন নটু ও শরীফ হোসেন নিরবের পরিচালনায় এবং প্রবীণ বিএনপি নেতা হাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী ফোরামের সভাপতি নাঈম টুটুল, যুক্তরাষ্ট্র জাসাসের সদস্য সচিব জাহাঙ্গির শহীদ সোহরাওয়ার্দি, নোয়াখালী কোম্পানীগঞ্জের সাবেক চেয়ারম্যান হারুন অর রশিদ আল হারুন সিআইপি, বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, বিএনপি নেতা সৈয়দা মাহমুদা শিরিন, বদরুল হক আজাদ,মোঃ জামাল উদ্দিন, মোঃ আনোয়ারুল ইসলাম, আফজালুর রহমান সরকার, মোঃ মোমতাজ উদ্দীন, মো. ফুল মিয়া, মোঃ সোলেমান, আবুবকর ছিদ্দিক প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে সঙ্গীত শিল্পী বেবী নাজনীন বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকী পালনে কোন কমিটির প্রয়োজন নেই। এটি সর্বজনীন বিষয়। ব্রঙ্কসবাসী এ অনুষ্ঠানের মাধ্যমে সে দৃষ্টান্তই স্থাপন করেছে। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শ ধারণ করে দলকে এগিয়ে নিতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।
বক্তারা বলেন, দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে হত্যা করা হয়েছে। কিন্তু তারা বুঝতে পারেনি জীবিত জিয়ার চেয়ে মৃত জিয়া অনেক বেশি শক্তিশালী।
অন্যতম আয়োজক ইমরান শাহ্ রন অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য ব্রঙ্কসবাসীকে ধন্যবাদ জানিয়ে বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনে বিএনপির চলমান আন্দোলন জোরদার করার আহ্বান জানান।
অনুষ্ঠানে শহীদ জিয়াউর রহমানের রুহের মাগফেরাত ও বেগম জিয়ার রোগমুক্তি কামনা করে মোনাজাত পরিচালনা করেন বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম। পরে তবারক বিতরণ করা হয়।