জনপ্রিয় সঙ্গীত শিল্পী হায়দার হোসেনের একক সঙ্গীত সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে জ্যাকসন হাইটসের জুইশ সেন্টারে। বুধবার সন্ধ্যায় তাঁর একের পর পরিবেশনা প্রাণভরে উপভোগ করেন বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। শুধু গান নয়,তাঁর বাস্তবসম্মত কথাও মুগ্ধ করে উপস্থিত সবাইকে। সন্ধ্যা সাড়ে আটটায় শুরু হওয়া এ অনুষ্ঠান চলে রাত সাড়ে দশটা পর্যন্ত।
অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তৃতা করেন শো-টাইম মিউজিকের সিইও আলমগীর খান আলম। তিনি স্বল্প সময়ের নোটিশে উপস্থিত হওয়ার জন্য নিউইয়র্কের সঙ্গীতপ্রিয় শ্রোতাদের ধন্যবাদ জানান। আলমগীর খান আলম শিল্পী হায়দার হোসেনকে তাঁর প্রতিষ্ঠানের পক্ষ থেকে ধন্যবাদ জানান।
এ সময় বরেণ্য এই শিল্পীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সাপ্তাহিক আজকাল সম্পাদক শাহ নেওয়াজ, ডেমোক্রেটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার এট লার্জ এটর্নী মঈন চৌধুরী, বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী নূরুল আজিম, নিউইয়র্ক বাংলাদেশী আমেরিকান লায়ন্স ক্লাবের সাধারণ সম্পাদক হাসান জিলানী প্রমুখ।
শিল্পী হায়দার হোসেন ‘কি দেখার কথা দেখছি’ জনপ্রিয় গানটি দিয়ে তাঁর পরিবেশনা শুরু করেন। ‘আমি ফাইসা গেছি মাইনকা চিপায়’, বিডিআর ঘটনায় নিহত সামরিক অফিসারদের নিয়ে গাওয়া সেই হৃদয়গ্রাহী গান ‘আমি চিৎকার করে কাঁদিতে চাহিয়া’ গানটিসহ ডজনখানেক গানে মুগ্ধ করেন স্থানীয় শ্রোতাদের। এছাড়া শিল্পী হায়দার হোসেন প্রতিটি গানের প্রেক্ষাপট তুলে ধরেন। শুধু তাই নয়, নিজেদের সংস্কৃতি, ভাষা ও গান নিয়ে যাদের অতৃপ্তি আছে, তাদের সমালোচনাও করেন ব্যতিক্রমধর্মী শিল্পী হায়দার হোসেন।