ইনকিলাবে পুলিশি অভিযান বার্তা সম্পাদক গ্রেফতার

দৈনিক ইনকিলাব অফিসে আবারো অভিযান চালিয়েছে গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার পৌনে ১১টার দিকে অভিযানে দৈনিকটির বার্তা সম্পাদক রবিউল্লাহ রবিকে গ্রেফতার করে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে।

‘প্রধানমন্ত্রীর নাম ভাঙ্গিয়ে একচ্ছত্র আধিপত্য এক পুলিশ কর্মকর্তার’ শিরোনামে প্রকাশিত সংবাদের জের ধরে ডিবি পুলিশ এ অভিযান চালায়। পুলিশ সদর দফতরের এআইজি (প্লানিং এন্ড রিচার্স) প্রলয় কুমার জোয়ারদারের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য ও অযোগ্য লোকদের পদায়ণ সংক্রান্ত প্রতিবেদন গত সোমবার দৈনিক ইনকিলাবে প্রকাশিত হলে সংক্ষুব্ধ ওই কর্মকর্তার প্রভাবে এ অভিযান চালানো হয় বলে ইনকিলাবের একাধিক সূত্র নিশ্চিত করেছে।

ইনকিলাব সূত্র জানায়, ডিবি পুলিশ কর্মকর্তারা রাত পৌনে ১১টার দিকে ইনকিলাব ভবনে প্রবেশ করেন। বার্তা সম্পাদককে কম্পিউটার সেকশন থেকে তার কক্ষে নিয়ে যাওয়া হয় এবং উক্ত প্রতিবেদনের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।

পরে পুলিশ প্রতিবেদনের মূল কপি জব্দ করে এবং একজন বিশেষ সংবাদদাতাকে খোঁজাখুজি করে। পরে বার্তা সম্পাদক রবিউল্লাহ রবিকে সাড়ে ১১টার দিকে ডিবি অফিসে নিয়ে যাওয়া হয়। বার্তা সম্পাদকের সাথে ডিবি কার্যালয়ে যোগাযোগ করা হলেও তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

ওয়ারী থানা পুলিশ সূত্র জানায়, পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক প্রলয় কুমার জোয়ার্দারের দায়ের করা মামলার আসামি হিসেবে রবিউল্লাহকে গ্রেফতার করা হয়েছে।

সূত্র আরো জানায়, গত ১৮ আগস্ট ইনকিলাবে প্রকাশিত খবরের কারণে প্রলয় কুমার এ মামলাটি করেন। মামলায় তিনি অভিযোগ করেন, ওই পত্রিকাটি মিথ্যা ও বানোয়াট খবর প্রকাশ করে ধর্মীয় অনুভুতিতে আঘাত করেছেন। এ ছাড়া পুলিশ বাহিনীতে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করেছেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে এ মামলা হয়েছে। এতে ইনকিলাবের সম্পাদক, বার্তা সম্পাদক, প্রধান প্রতিবেদক, সিটি এডিটর ও সংশ্লিষ্ট প্রতিবেদককে আসামি করা হয়েছে।

You Might Also Like