বোস্টনে নিউ ইংল্যান্ড স্বেচ্ছাসেবক লীগ জাতীয় শোক দিবস পালন

বোস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ জাতীয় শোক দিবস পালন উপলক্ষে এক কর্মসূচি পালন করে। ক্যামব্রিজের রিঞ্জ এভেন্যুর কমিউনিটি রুমে রাত ৯ টায় দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর (উত্তর) আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আলহাজ্ব মোবাশ্বের চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামীগের উপদেষ্টা ড.বামন দাস বসু। খবর বার্তা সংস্থা বাংলা প্রেস’র।
পবিত্র কোরান তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।  এরপর হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধে সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য এক মিনিট নিরবতা পালনসহ বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যসহ যাঁরা ১৫ ই আগস্ট শাহাদাৎ বরণ করেছেন তাঁদের বিদেহী আত্মার মাগফেরাত ও বাংলাদেশের অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা মোহাম্মদ সেলিম।
নিউ ইংল্যান্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফারিদা আরভীর সভাপতিত্বে ও রশিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সভায় বক্তব্য দেন  আলহাজ্ব মোবাশ্বের চৌধুরী, ড.বামন দাস বসু, সাবেক অধ্যক্ষ আহমেদ হাসান, আওয়ামীলীগ নেত্রী সফেদা বসু,সভাপতি ফারিদা আরভী, সহ-সভাপতি আবু মনসুর,উপদেষ্টা গোলাম মর্তুজা মিলন ও স্থানীয় যুবলীগের আহবায়ক মিন্টু কামরুজ্জামান প্রমুখ। অনুষ্ঠানে বক্তারা তাদের বক্তেব্যে বঙ্গবন্ধুর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং জাতির জনকের দু:খজনক অকালপ্রয়াণে স্বাধীন বাংলাদেশের অগ্রযাত্রায় যে অপূরণীয় ক্ষতি হয়েছে তার বর্ণনা দেন। বক্তারা উল্লেখ করেন, জাতির পিতার নৃশংস হত্যাকান্ড বাঙালীর জীবনে সবচেয়ে বড় দুঃখজনক ঘটনা। এটি ছিল স্বাধীনতা বিরোধী অপশক্তির একটি বৃহত্তর চক্রান্তের অংশ যার মাধ্যমে তারা মহান মুক্তিযুদ্ধের আদর্শের গণতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ বাংলাদেশকে ধ্বংস করে দিতে চেয়েছিল। দেশে গণতান্ত্রিক নীতি ও মূল্যবোধ প্রতিষ্ঠায়   প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিগত ৫ বছরের সাহসী নেতৃত্বের কথা উল্লেখ করে প্রবাসী বাংলাদেশীদেরকে সুখী ও সমৃদ্ধিশালী বাংলাদেশ গড়ে তোলার এ কর্মযজ্ঞে সর্বোতভাবে সহায়তা করার আহবান জানান। একই সাথে তারা বিদেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিদের অবিলম্বে দেশে ফিরিয়ে নিয়ে বিচারের আওতায় আনার জোর দাবি জানান। অনুষ্ঠান শেষে  নৈশ্যভোজের মাধ্যমে অতিথিদের আপ্যায়নের করেন নিউ ইংল্যান্ড আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতা কর্মিরা।

You Might Also Like