বেন গুরিয়ন বিমানবন্দরে হামাসের নতুন রকেট জি-৮০

যুদ্ধবিরতি ভেঙে অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর ইহুদিবাদী ইসরাইলের বিমান হামলার প্রতিশোধে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসও অবৈধ রাষ্ট্রটির ভেতরে রকেট হামলা চালিয়েছে। গাজা থেকে প্রেস টিভির সাংবাদিক জানিয়েছেন, রাজধানী তেল আবিবের বেন গুরিয়ন আন্তর্জাতিক বিমানবন্দরসহ বিভিন্ন স্থানে রকেট হামলা চালিয়েছে। তিনি জানান, এ পর্যন্ত প্রায় ৭৫টি রকেট হামলা চালিয়েছে হামাস তবে এবারই প্রথম জি-৮০ নামের নতুন ধরনের রকেট ব্যবহার করেছে হামাস। এই রকেট সারসরি বেন গুরিয়ন বিমানবন্দরে আঘাত হানে।

তবে এসব রকেট হামলায় কি ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে তা জানা যায় নি। এর আগেও হামাস বেন গুরিয়ন বিমানবন্দরে রকেট হামলা চালিয়েছিল। সে সময় আমেরিকা ও ইউরোপের বহু দেশ অন্তত দু দিন ইসরাইলে বিমানের ফ্লাইট বন্ধ রাখে।

এদিকে, ইসরাইলি সামরিক বাহিনী দাবি করেছে- হামাসের ছোঁড়া রকেটের মধ্যে তারা দু টি ভূপাতিত করেছে।

অন্যদিকে, যুদ্ধবিরতি ভঙ্গ করে আবার অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলের বিমান হামলায় একই পরিবারের একজন মহিলা ও তিন বছরের একটি মেয়ে শিশু শহীদ হয়েছে। দখলদার ইহুদিবাদীদের বিমান হামলায় আহত হয়েছেন অন্তত ৪৫ জন ফিলিস্তিনি যাদের মধ্যে অনেকের অবস্থাই গুরুতর। ইসরাইলের হামলার ধরণ দেখে এটা পরিষ্কার যে, যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এবারো গাজার বেসামরিক লোকজনকেই টার্গেট করেছে।

You Might Also Like