যুক্তরাষ্ট্র আ. লীগের উদ্যোগে জ্যামাইকায় জাতীয় শোক দিবস পালন

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে জ্যামাইকায় জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। স্থানীয় টিক্কা গার্ডেন রেষ্টুরেন্টে গত রোববার এই অনুষ্ঠনের আয়োজন করা হয়।
বীর মুক্তিযোদ্ধা ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যকরী পরিষদের অন্যতম সদস্য আকতার আহমেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাসদ-এর কেন্দ্রীয় নেত্রী শিরিন আক্তার এমপি। বিশেষ অতিথি ছিলেন কমান্ডার নূরুন নবী। অনুষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও আয়োজক কমিটির সদস্য সচিব মো: মহিউদ্দিন দেওয়ান, প্রধান সমন্বয়কারী ও যুক্তরাস্ট্র আওয়ামী লীগের প্রচার সম্পাদক দুলাল মিয়া (হাজী এনাম) ও যুগ্ম সদস্য সচিব ও আওয়ামী লীগের সদস্য আমিনুল ইসলাম কলিন্স।
অনুষ্ঠানে আলোচক ছিলেন যুক্তরাস্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুন, বীর মুক্তিযোদ্ধা শরাফ সরকার, বাংলাদেশ সোসাইটির উপদেষ্টা নাসির আলী খান পল, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোর্শেদ আলম, সাংস্কৃতিক সম্পাদক শহীদ হাসান, ইমিগ্রেশন বিষয়ক সম্পাদক এডভোকেট মামুন, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আব্দুল বাতেন, শিক্ষা বিষয়ক সম্পাদক এম এ করীম জাহাঙ্গীর, কৃষক লীগের সভাপতি হাজী নিজাম, মুক্তিযোদ্ধা মফিজুর রহমান, মুক্তিযোদ্ধা আর আমীন, নূরুল আবসার সেন্টু, জসিম উদ্দিন খান মিঠু, ডা. টমাস দুলু রায়, যুবলীগের সভাপতি মিসবাহ আহমেদ ও সাধারণ সম্পাদক ফরিদ আলম, আওয়ামী লীগ নেতা আলী হোসেন গজনবী, নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সহ সভাপতি মনির হোসেন, আওয়ামী আইনজীবি পরিষদের সভাপতি মোর্শেদা জামান, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম রাসেল কবীর, আওয়ামী লীগ নেতা রাজু আহমদ মোবারক, সাবেক ছাত্র নেতা সুব্রত বিশ্বাস, ব্রুকলীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হুসেন, ষ্টেট যুবলীগের সাধারণ সম্পাদক সেবুল মিয়া, যুবলীগ নেতা রহিমুজ্জামান সুমন, হেলিম উদ্দিন, জামাল উদ্দিন, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সুমন প্রমুখ।
অনুষ্ঠানে শিরিন আকতার এমপি মহাজোট সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে বলেন, যুক্তরাষ্ট্র থেকে বঙ্গবন্ধুর খুনীদের দেশে ফেরত পাঠাতে প্রবাসীদের সোচ্চার হতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে এবং এভাবে বাংলাদেশ এগুলে আগামী ২০২১ সালের মধ্যে বাংলাদেশ বিশ্ব মানচিত্রে মধ্যম আয়ের একটি দেশে পরিণত হবে।
আকতার আহমেদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা সেপ্টেম্বর মাসে নিউইয়র্ক সফরে আসছেন। তাঁর সম্মানে আয়োজিত সম্বর্ধনা অনুষ্ঠান সফল করতে তিনি সবাইকে মিলেমিশে কাজ করার আহ্বান জানান।
অনুষ্ঠানটি আয়োজনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সকল সহযোগী ও অঙ্গ সংগঠন সার্বিক সহযোগিতা প্রদান করে। -প্রেস বিজ্ঞপ্তি।

You Might Also Like