চলছে ইমরানের অবস্থান কর্মসূচি; আদালতে রিট

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে চলছে ইমরান খানের নেতৃত্বাধীন তেহরিকে ইনসাফ বা পিটিআই দলের অবস্থান কর্মসূচি। সঙ্গে রয়েছে ‘রহস্য পুরুষ’ তাহিরুল কাদরির পাকিস্তান আওয়ামি পার্টি বা পিএটি।

ইমরান খান এরইমধ্যে দাবি মানতে সরকারকে ৪৮ ঘণ্টার সময়সীমা বেধে দিয়েছেন। তা না হলে নওয়াজ শরীফের সরকারকে পদ্যথা করার কথা বলেছেন। এছাড়া, তার কর্মী সমর্থকদেরকে বিদ্যুৎ, পানি ও গ্যাস বিল এবং ট্যাক্স পরিশোধ করতে নিষেধ করেছেন। তবে, তার আন্দোলন কতটা সফল হবে তা নিয়ে সংশয় প্রকাশ করছে পাকিস্তানের বিভিন্ন গণমাধ্যম। ইংরেজি দৈনিক ডন বলেছে, রোববারই সবকিছু চূড়ান্ত হয়ে যাবে বলে ঘোষণা দেয়ার পর ইমরান খান নতুন সময়মসীমা ঘোষণা করলেন। এতে তার আন্দোলনের প্রকাশ পেয়েছে বলে ইঙ্গিত দিয়েছে ডন।

এদিকে, কেন্দ্রীয় সরকার যদি অবস্থান কর্মসূচির স্থানে বিদ্যুৎ বন্ধ করে দেয় তাহলে খায়বার পাখতুনখোয়া প্রদেশে উৎপাদন করা বিদ্যুৎ পাঞ্জাবে প্রদেশে সরবরাহ করা হবে না বলে হুমকি দিয়েছেন ইমরানের অন্যতম সহযোগী ও প্রাদেশিক তথ্যমন্ত্রী মুশতাক গণি। অন্যদিকে ইমরানের আজাদি মার্চের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আজ (সোমবার) একটি রিট দায়ের করা হয়েছে। এতে ইমরান খান ও তার সমর্থকদেরকে রাজধানী ইসলামাবাদের রেড জোনে প্রবেশ করা ঠেকাতে আদালতের নির্দেশনা চেয়েছেন রিট আবেদনকারী শাফকাত চৌহান।

সর্বশেষ খবর অনুযায়ী- ইমরান খান ও তাহিরুল কাদরির সঙ্গে আলোচনার জন্য নওয়াজ শরীফ সরকার দু টি কমিটি গঠন করেছে। তারা দু জনই নওয়াজের পদত্যাগ দাবি করেছেন।

You Might Also Like