শুরুর ম্যাচে আর্সেনালের নাটকীয় জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে নাটকীয় জয় পেয়েছে আর্সেনাল। অ্যারন রামজের সুযোগ সন্ধানী গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে দলটি।

খেলায় প্রথমে পিছিয়ে থেকেও শেষ মুহূর্তে যোগ করা সময়ের গোলে ক্রিস্টাল প্যালেসকে ২-১ গোলে হারিয়েছে আর্সেনাল।

শনিবার আর্সেনালের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ব্রেদে হাঙ্গেরলান্দের গোলে এগিয়ে যায় ক্রিস্টাল প্যালেস। প্রথমার্ধের শেষ সময়ে লরেন্ত কোসাইনলির গোলে সমতা ফেরায় আর্সেন ভেঙ্গারের শিষ্যরা।

আর যোগ করা সময়ে রামজের লক্ষ্যভেদ পাঁচ বছরের মধ্যে প্রথমবারের মতো নিজেদের উদ্বোধনী ম্যাচে আর্সেনালকে তিন পয়েন্ট এনে দেয়।

গত সপ্তাহেই ম্যানচেস্টার সিটিকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে কমিউনিটি শিল্ড জেতা আর্সেনালের আক্রমণ সামলাতেই পুরোটা সময় ব্যস্ত থাকতে হয় ক্রিস্টাল প্যালেসকে।

আর্সেনাল দাপটের ভেতরও হাঙ্গেরলান্দের গোলে ৩৫তম মিনিটে এগিয়ে যায় ক্রিস্টাল প্যালেস।

প্রথমার্ধের শেষ মিনিটে কোসাইনলির হেডে সমতা ফেরায় আর্সেনাল। বার্সেলোনা থেকে আসা আলেক্সিস সানচেসের ফ্রি-কিক থেকে বল জালে জড়ান এই ডিফেন্ডার।

দ্বিতীয়ার্ধে আরো বেশি আক্রমণ শানায় ভেঙ্গারের শিষ্যরা। কিন্তু ক্রিস্টাল প্যালেসের দুর্ভেদ্য রক্ষণ ভাঙ্গতে পারেনি তারা।

৮৯তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে এক খেলোয়াড় মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় ক্রিস্টাল প্যালেস। এবার আর সুযোগ কাজে লাগাতে ভুল করেনি আর্সেনাল।

যোগ করা সময়ের প্রথম মিনিটে ম্যাথিউ দেবুশির শট ক্রিস্টাল প্যালেস গোলরক্ষক ফিরিয়ে দেন। কিন্তু ফিরতি শটে তাকে পরাস্ত করে আর্সেনালকে এগিয়ে নেন রামসে। পরের পাঁচ মিনিটে আর সমতা ফেরাতে পারেনি অতিথিরা।

দিনের অন্য খেলায় ২-২ গোলে লিস্টার সিটির সঙ্গে ড্র করে এভারটন। আর ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ১-০ গোলে হারায় টোটেনহ্যাম হটস্পার।

You Might Also Like