‘নিহত সেনাদের সংখ্যা গোপন করেছে ইসরাইল’

ফিলিস্তিনের ফাতাহ আন্দোলনের সামরিক শাখা আল-আকসা শহীদ ব্রিগেড বলেছে, নিহত সেনাদের সত্যিকার সংখ্যা গোপন করেছে ইহুদিবাদী ইসরাইল। সংগঠনটি বলেছে, তেল আবিব নিহত সেনাদের বিষয়ে ইসরাইলের জনগণকে ভুল তথ্য দিচ্ছে।

ইসরাইলের জনগণকে লক্ষ্য করে এক ভিডিও বার্তায় আল-আকসা ব্রিগেডের অজ্ঞাত পরিচয় এক মুখপাত্র বলেছেন, “ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু জনগণের সঙ্গে মিথ্যা কথা বলছেন। যুদ্ধক্ষেত্রে ইসরাইলের কত সংখ্যক সেনা হতাহত হয়েছে সে কথা গোপন করছেন তিনি।”

এ মুখপাত্র বলেন, আল-আকসা ব্রিগেড ইসরাইলের জনগণকে চ্যালেঞ্জ দিচ্ছে- আপনাদের সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের অফিসার সানি তোমেন ইয়ারোন যার সেনা পরিচিতি নম্বর ৭৫৯৯৯৯৯; তার খোঁজ বের করুন।

এ মুখপাত্র বলেন, ওই সেনা বেইত-হানুন শহরে আল-আকসা ব্রিগেডের যোদ্ধাদের এক আকস্মিক হামলার মুখে পড়েছিলেন।

আল-আকসা ব্রিগেডের এ মুখপাত্র গাজার নারী ও শিশুদের ওপর গণহত্যা চালানোর জন্য ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী নেতানিয়াহুর তীব্র নিন্দা জানিয়ে বলেন, “এ অপরাধযজ্ঞের কারণ হচ্ছে তিনি যুদ্ধক্ষেত্রে আমাদের যোদ্ধাদের বিরুদ্ধে লড়াই করতে পারেন না। এ কারণে জনগণের মাথার ওপর ঘর-বাড়ি ধ্বংস করেছেন নেতানিয়াহু।”

নিতানিয়াহুকে উদ্দেশ করে আল-আকসা ব্রিগেডের ওই মুখপাত্র বলেন, “আমাদের লোকজন যদি স্বাধীনভাবে চলাফেরা করতে না পারে  তাহলে আপনারও নিরাপদ নন, শেষ পর্যন্ত আমরা প্রতিরোধ করে যাব; হত্যার বদলে হত্যা, গোলার বদলে গোলা এবং বিভীষিকার বদলে বিভীষিকা দেব।

গাজা যুদ্ধে ইসরাইলের তথ্য অনুযায়ী ৬৪ জন সেনা নিহত হয়েছে। তবে হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন আল-কাসসাম বলে আসছে তাদের হামলায় অন্তত ১৫০ জন ইসরাইলি সেনা নিহত হয়েছে।

You Might Also Like