ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘দ্য বস’ বলে সম্বোধন করেছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ। সিডনিতে অস্ট্রেলিয়ায় বসবাসকারী ভারতীয়দের অনুষ্ঠানে আলবানিজ মোদিকে নিয়ে এমন মন্তব্য করেছেন। আজ মঙ্গলবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

পরিচয় পর্বের ভাষণে আলবানিজ সেখানে মোদির জনপ্রিয়তাকে লিজেন্ডারি রকস্টার ব্রুস স্প্রিংস্টিনের সঙ্গে তুলনা করেছেন। এই রকস্টারও তার ভক্তদের কাছে দ্য বস হিসেবে পরিচিত।

সিডনির কুদস ব্যাংক এরিনায় হাজার হাজার মানুষের সমাগম হয়। সেখানে আলবানিজ বলেন, এই মঞ্চে আমি শেষবার ব্রুসকে দেখেছিলাম কিন্তু মোদি যেমন অভ্যর্থনা পেলেন তা তিনি পাননি। প্রধানমন্ত্রী মোদি হচ্ছেন ‘দ্য বস’।

দুই প্রধানমন্ত্রী যখন অনুষ্ঠানস্থলে যান তখন প্রধানমন্ত্রী মোদিকে ঐতিহ্যবাহী অভ্যর্থনা দেওয়া হয়। ভারতীয় শিল্পীদের সাংস্কৃতিক নৃত্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এ সময় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী জানান, অনুষ্ঠানের পর তা দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

আরও পড়ুন: মোদির পা ছুঁয়ে সালাম করা কে এই প্রধানমন্ত্রী

আলবানিজ বলেছেন, আজ থেকে এক বছর আগে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিই। এর মধ্যে এটি হবে আমাদের ষষ্ঠবারের মতো বৈঠক। এর মাধ্যমে বোঝা যাচ্ছে, ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে সম্পর্ক কত গুরুত্বপূর্ণ।