সংঘাতময় পরিস্থিতি সৃষ্টির পরিনতি হবে ভয়াবহ : হানিফ

আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ বলেন, খালেদা জিয়া ব্যক্তি স্বার্থ চরিতার্থ করার জন্য জামায়াতকে সঙ্গে নিয়ে আবারো দেশে অস্থিতিশীল পরিস্থিতির চেষ্টা করছে। এবারও যদি কোন সংঘাতময় পরিস্থিতির সৃষ্টি করেন, তাহলে পরিনতি হবে ভয়াবহ।

রাজধানীর শিল্পকলা একাডেমীতে শ্রী শ্রী কৃষ্ণের জম্মদিন উদযাপন উপলক্ষে ঢাকা মহানগর শাখা উদযাপন পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ব্রিটিশ রাষ্ট্রদূতকে উদ্দেশ্য করে হানিফ বলেন, যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে কোন কথা বলবেন না। আইন অনুযায়ী সঠিক নিয়মে আন্তর্জাতিকভাবে বিচার কার্য পরিচালিত হচ্ছে। আপনারা মানবাধিকারের কথা বলছেন। গাজায় নির্বিচারে হাজার হাজার শিশু ও নারী-পুরুষকে ইসরায়েলী হানাদার বাহিনী বর্বর হামলা চালিয়ে হত্যা করছে। সেখানে মানবাধিকার লঙ্ঘন হচ্ছে না।

বিএনপি’র ভারপ্রাপ্ত মহা সচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে হানিফ বলেন, আবারো সংঘাত, খুন-খারাবি ও হত্যার মধ্যদিয়ে আপনারা দেশে নতুন করে কোন ধরণের গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চাচ্ছেন ? এসব সংঘাতময় রাজনীতি থেকে সড়ে দাঁড়ান। সাংবিধানিকভাবে নিয়মতান্ত্রিক আন্দোলন করেন। আমরা আপনাদের সহায়তা করব।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস। এটি উল্লেখ করে তিনি খালেদা জিয়াকে ১৫ আগস্টে জম্মদিন পালন না করারও আহবান  জানান।

You Might Also Like