পর্তুগালের জার্সিতে ফিরছেন রোনালদো

রাশিয়া বিশ্বকাপের পর পর্তুগালের জার্সি গায়ে ক্রিস্টিয়ানো রোনালদোকে দেখা যায়নি আর। জুভেন্টাসের এই তারকা ফরোয়ার্ড জানিয়েছেন, নতুন বছরে জাতীয় দলের হয়ে মাঠে নামতে তিনি প্রস্তুত।

রোনালদোর একক নৈপুণ্যেই বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উঠেছিল পর্তুগাল। শেষ ষোলোয় উরুগুয়ের কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পর রোনালদো আর জাতীয় দলে খেলেননি।

বিশ্বকাপের পর এখন পর্যন্ত ছয় ম্যাচ খেলেছে পর্তুগাল। এর মধ্যে তারা তিনটি জিতেছে ও তিনটি ড্র হয়েছে। রোনালদোকে ছাড়াই উয়েফা নেশনস লিগের সেমিফাইনালে উঠে গেছে ২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়নরা।

পর্তুগিজ পত্রিকা ‘রেকর্ড’কে দেওয়া এক সাক্ষাৎকারে রোনালদো জানিয়েছেন, নতুন বছরেই তিনি জাতীয় দলে ফিরছেন, ‘২০১৯ সালে আমি কোচিং স্টাফদের অধীনে ফিরে যেতে চাই।’

এতদিন কেন খেলেননি, সেটাও জানিয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা। নতুন ক্লাব জুভেন্টাসের সঙ্গে ভালোভাবে মানিয়ে নিতেই বিশ্বকাপের পর থেকে তিনি জাতীয় দলের বাইরে ছিলেন, ‘দুই পক্ষের আলোচনার মাধ্যমেই সিদ্ধান্ত হয়েছিল যে আমি এই মৌসুমের প্রথম অর্ধের ম্যাচগুলোতে থাকব না। আমার বয়স এখন ৩৩। নতুন ক্লাবে যোগ দিয়েছি। সবকিছু পাল্টে গিয়েছিল। আমি মনে করি এটা সেরা সিদ্ধান্ত ছিল।’

জুভেন্টাসের হয়ে দারুণ ছন্দেই আছেন রোনালদো। নতুন ক্লাবের হয়ে এখন পর্যন্ত ২৪ ম্যাচে ১৫ গোল করেছেন প্রাক্তন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড।

You Might Also Like