মির্জা আব্বাসের মনোনয়নপত্র গ্রহণে হাইকোর্টের আদেশ বহাল চেম্বারেও

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৯ আসনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের মনোনয়নপত্র গ্রহণ করে ২৪ ঘণ্টার মধ্যে নিষ্পত্তির জন্য রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দিয়ে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন চেম্বার আদালত।

একই সঙ্গে বৃহস্পতিবার এ বিষয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে। বুধবার চেম্বার আদালতের বিচারক হাসান ফয়েজ সিদ্দিকী এই আদেশ দেন।

পাশাপাশি বিএনপির এই নেতার মনোনয়নপত্র জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে পাঠাতে নির্বাচন কমিশনকে নির্দেশ দেয়ার আদেশও বহাল রাখা হয়েছে।

মঙ্গলবার দুপুরে বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে মির্জা আব্বাসের পক্ষে আইনজীবী ছিলেন জয়নুল আবেদীন ও এ কে এম এহসানুর রহমান।

এহসানুর রহমান জানান, ২৮ নভেম্বর মির্জা আব্বাসের মনোনয়নপত্র জমা দিতে গেলে বিভিন্নভাবে সময়ক্ষেপণ করা হয়। একপর্যায়ে বিকেল ৫টা ১০ মিনিটের দিকে সময় অতিবাহিত হয়েছে বলে তার মনোনয়নপত্র জমা নেননি রিটার্নিং কর্মকর্তা।

এহসানুর আরো বলেন, ‘পরে ১ ডিসেম্বর আমরা সিইসির কাছে মনোনয়নপত্র জমা দিয়ে আসি। কিন্তু ২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের জন্য রিটার্নিং অফিসারের কাছে পাঠানো হয়নি। সে অবস্থায় আমরা হাইকোর্টে রিট করি।’

You Might Also Like