শাহরুখের মুখে কালি ছোড়ার সিদ্ধান্ত প্রত্যাহার

বলিউড কিং শাহরুখ খানের মুখে কালি ছোড়ার সিদ্ধান্ত প্রত্যাহার করেছে কলিঙ্গ সেনা। ভারতীয় একটি সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে।

এ প্রসঙ্গে কলিঙ্গ সেনা সংগঠনের প্রধান হেমন্ত রথ বলেন, ‘হকি ইন্ডিয়ার সভাপতির অনুরোধে আমরা প্রতিজ্ঞা প্রত্যাহার করেছি। যেহেতু এটি আন্তর্জাতিক আসর, আর শাহরুখ খান এটির প্রচারে রয়েছেন, আমরা কোনো প্রতিবাদ করব না। কারণ এতে করে উড়িশার বদনাম হতে পারে।’

আগামী ২৮ নভেম্বর থেকে ওড়িশার ভুবনেশ্বরে শুরু হবে পুরুষ হকি বিশ্বকাপ। এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত হবেন শাহরুখ। এছাড়া সংগীতশিল্পী এ. আর. রহমান ও অভিনেত্রী মাধুরী দীক্ষিতও উপস্থিত থাকবেন বলে জানা গেছে। মুখ্যমন্ত্রী নবীন পাটনায়েক নিজে শাহরুখকে সেখানে আমন্ত্রণ জানিয়েছেন।

কিন্তু অনুষ্ঠানে শাহরুখের হাজির হওয়ার খবরে প্রতিবাদ শুরু করে কলিঙ্গ সেনা। তারা এ অভিনেতার মুখে কালি ছোড়া ও কালো পতাকা প্রদর্শনের হুমকি দেয়। এছাড়া শাহরুখের বিরুদ্ধে থানায় অভিযোগও দায়ের করে সংগঠনটি। পাশাপাশি র‌্যালি করে এ অভিনেতার কুশপুতুল দাহ করে তারা।

তাদের অভিযোগ, ১৭ বছর আগে মুক্তিপ্রাপ্ত শাহরুখ অভিনীত অশোকা সিনেমায় কলিঙ্গ যুদ্ধকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে, যা ওড়িশার মানুষের অনুভূতিতে আঘাত করেছে। তারা শাহরুখকে বিষয়টির জন্য ক্ষমা চাইতে বলেন।

You Might Also Like