বার্সাকে ফেবারিট মানছেন জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো

চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগে এখনো গ্রুপ পর্বের খেলা চলছে। শিরোপার লড়াইয়ের এখনো ঢের বাকি। ইউরোপ সেরার প্রতিযোগিতায় কে ফেবারিট, কে না; তা বলার সময় আদৌ আসেনি। তবে জুভেন্টাস কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রির দৃষ্টিতে, এবারের চ্যাম্পিয়নস লিগের ফেবারিট বার্সেলোনা।

১৯৯৫-৯৬ মৌসুমের পর থেকে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতেনি জুভেন্টাস। অ্যালেগ্রির অধীনে ২০১৪-১৫ ও ২০১৬-১৭ মৌসুমে রানার্সআপ হয়েছে জুভিরা। এর মধ্যে প্রথমবার তারা শিরোপা হারিয়েছিল বার্সেলোনার কাছে, পরের ম্যাচ রিয়াল মাদ্রিদের কাছে।

গত জুলাইয়ে পাঁচবার চ্যাম্পিয়নস লিগ জয়ী পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো জুভেন্টাসে যোগ দেওয়ায় অনেকেই এবারের মৌসুমে ইতালিয়ান ক্লাবটির ঘরে শিরোপা দেখছেন। তবে আল্লেগ্রি মনে করেন, এগিয়ে আছে বার্সাই। তিনি নিজের দলকে এগিয়ে নিতে চান এক ধাপ করে।

অ্যালেগ্রি সাংবাদিকদের বলেছেন, ‘সিরি আ-তে এখনো অনেক ম্যাচ বাকি আছে। বছর শেষ হওয়ার আগে রোমা, ইন্টার মিলান, ফ্লোরেন্তিনো ও সাম্পদোরিয়ার বিপক্ষে কঠিন ম্যাচ আছে আমাদের। চ্যাম্পিয়নস লিগে আমাদের এগোতে হবে এক ধাপ করে। আমরা শেষ ষোলোতে কোয়ালিফাই করার পাশাপাশি প্রথমে থাকতে চাই।’

‘আমার মতে, চ্যাম্পিয়নস লিগ জয়ের জন্য ফেবারিট বার্সেলোনা। এরপর আরো দল আছে, যার মধ্যে আছি আমরাও, আমাদের লক্ষ্য এটি জেতা। প্রতি বছর আমাদের একই লক্ষ্যই থাকে। গত বছর আমি বলেছিলাম রিয়াল মাদ্রিদ ফেবারিট। এই বছর আমার মনে হয় বার্সেলোনা। আশা করি, এই বছর আমি ভুল প্রমাণিত হব’- যোগ করেন জুভেন্টাস কোচ।

নিজেদের সবশেষ ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে ২-১ গোলে হেরেছে জুভেন্টাস। মঙ্গলবার বাংলাদেশ সময় রাত দুইটায় নিজেদের মাঠে ভ্যালেন্সিয়ার মুখোমুখি হবে অ্যালেগ্রির দল।

চার ম্যাচে তিন জয় ও এক হারে ৯ পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপের শীর্ষে আছে জুভেন্টাস। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ৭। ৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ভ্যালেন্সিয়া। সবার নিচে থাকা ইয়াং বয়েজের পয়েন্ট ১।

You Might Also Like