বাড়ির ছাদেও কোনো অনুষ্ঠান না করার জন্য আহ্বান জানাচ্ছি: স্বরাষ্ট্রমন্ত্রী

নতুন বছরকে স্বাগত জানাতে বছরের শেষ রাতে যে উৎসবের আয়োজন হয়ে থাকে তা এবার না করার জন্য নির্দেশনা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ইংরেজি নতুন বছরের প্রাক্কালে এবার বাংলাদেশে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন ঠিক হওয়ায় নিরাপত্তার স্বার্থে এ ধরনের আয়োজন থেকে বিরত থাকতে আহ্বান জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এবার থার্টি ফার্স্ট নাইটে বাইরে উন্মুক্ত স্থানে বা বাড়ির ছাদে কোনো অনুষ্ঠান না করার জন্য আমরা সবার প্রতি আহ্বান জানাচ্ছি।

আসন্ন বড়দিন উদযাপন এবং থার্টি ফার্স্ট নাইটে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনের সময় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নির্বাচন কমিশনের নির্দেশনা মেনে কাজ করবে। নির্বাচন নিয়েই তারা ব্যস্ত থাকবে। তাই বছরের শেষ রাতের জন্য বাড়তি কোনো নিরাপত্তা দেওয়া সম্ভব না হওয়ায় আয়োজন থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি।

এর আগে গত পহেলা বৈশাখেও নিরাপত্তার কারণ দেখিয়ে বিকেল ৫টার মধ্যে খোলা জায়গায় বর্ষবরণের আয়োজন শেষ করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেওয়া হয়েছিল। এই সিদ্ধান্তকে ঘিরে সরকারের ভেতর থেকেই তখন আপত্তি জানানো হয়েছিল।

গত থার্টি ফার্স্ট রাতেও সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা রক্ষার স্বার্থে উন্মুক্ত স্থানে অনুষ্ঠান না করার জন্য নির্দেশনা দিয়েছিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তখন চার দেয়ালের মাঝে অনুষ্ঠান করতে পুলিশের কাছ থেকে অনুমোদন নিতে বলা হয়েছিল।

You Might Also Like