‘ফারুক ভাই এভাবে চলে যাবেন, তা কল্পনাও করিনি। তার সঙ্গে আমার প্রায়ই কথা হতো। কিছুদিন আগেও কথা হয়েছে। শুনলাম, তিনি ভালো হয়ে গেছেন, সুস্থ হয়ে গেছেন। আমিও ভাবলাম ক’দিন পরেই বুঝি চলে আসবেন। কিন্তু এমনটা হবে বুঝিনি। ফারুক ভাই অসুস্থ ছিলেন, অনেকদিন ধরেই তিনি কষ্ট পাচ্ছিলেন। তার পরিবারও সাফার করছিল। ভাবি, বাচ্চারাও কষ্ট পাচ্ছিল। এখন আল্লাহ তাকে নিয়ে গেছেন। আল্লাহতায়ালা তাকে জান্নাত নসিব করুক- এই দোয়াই করি।’ আবেগেভরা কণ্ঠে কথাগুলো বলছিলেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ের চ্যানেল আই কার্যালয়ে ফারুকের জানাজার নামাজ ও শোক বইয়ে শোকবার্তা লিপিবদ্ধ শেষে একথা বলেন তিনি। এসময় তিনি আরও বলেন, ‘ফারুক ভাই সংসদ সদস্য হওয়ার পরে আমি তাকে বলতাম, আমার ভাবতেও ভালো লাগে; যে এলাকায় থাকি সে এলাকার এমপি আমার ভাই। ফারুক ভাইয়ের চলে যাওয়ায় চলচ্চিত্রের মানুষ একজন অভিভাবককে হারালো।’

এদিকে, চ্যানেল আই ভবন থেকে মিয়া ভাই’খ্যাত এই অভিনেতার মরদেহ নিয়ে যাওয়া হয় গুলশান আজাদ মসজিদে। সেখানে বাদ আসর আরেক দফা নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে আজ সন্ধ্যা ৭টায় ফারুককে নিয়ে যাওয়া হবে গ্রামের বাড়ি গাজীপুরের কালিগঞ্জে। সেখানে দখিন সোম টিওরী জামে মসজিদে জানাজা শেষে পাঠান বাড়ির পারিবারিক কবরস্থানে বাবার কবরের পাশে শায়িত হবেন কিংবদন্তি এই অভিনেতা।