পূবালী ব্যাংকের প্রাক্তন কর্মকর্তার ১৩ বছর কারাদণ্ড

জালিয়াতি করে অর্থ আত্মসাতের মামলায় পূবালী ব্যাংকের আর কে মিশন রোড শাখার প্রাক্তন কর্মকর্তা মশিউল আলমকে পৃথক দুই ধারায় ১৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু সৈয়দ দিলজার হোসেন সোমবার এ রায় দেন। মঙ্গলবার দুদকের কোর্ট ইন্সপেক্টর আশিকুর রহমান এ তথ্য জানান।

মশিউল আলমকে দণ্ডবিধির ৪০৯ ধারায় ১০ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাকে আরো ৬ মাস বিনাশ্রম কারাভোগ করতে হবে। ৫(২) ধারায় তিন বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ১ কোটি ৪৬ লাখ ৫১ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। তবে তার উভয় সাজা একত্রে কার্যকর হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে। জরিমানার ১ কোটি ৪৬ লাখ ৫১ হাজার টাকা আগামী ৯০ দিনের মধ্যে রাষ্ট্রের অনুকূলে জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার এজাহার থেকে জানা যায়, মশিউল আলম পূবালী ব্যাংকের আর কে মিশন রোড শাখায় কর্মরত থাকাকালে ২০১০ সালের ১৩ ফেব্রুয়ারি থেকে ২০১৩ সালের ৭ জুলাই পর্যন্ত জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে ড্রাফট পেঅ্যাবল হিসাব থেকে ৮২টি এন্ট্রির মাধ্যমে টাকা প্রকৃত হিসাবে জমা না দিয়ে তার সঞ্চয়ী হিসাবে ১ কোটি ৪৮ লাখ ৬৩ হাজার ৯৯৯ টাকা ট্রান্সফার করেন এবং কিছু কিছু এন্ট্রি তার পরিচিত সঞ্চয়ী হিসাবে ট্রান্সফার করেন।

ওই ঘটনায় ওই শাখার সহকারী জেনারেল ম্যানেজার ও ব্যবস্থাপক জহিরুল ইসলাম বাদী হয়ে ওয়ারী থানায় মামলা দায়ের করেন।

You Might Also Like