‘শেখ হাসিনা গো ডাউন’ শ্লোগানে মুখরিত বোস্টনের হার্ভার্ড স্কোয়ার

‘ডাউন ডাউন গো ডাউন, শেখ হাসিনা গো ডাউন’ শ্লোগানে গতকাল মুখরিত হয়ে উঠেছিল বোস্টনের হার্ভার্ড স্কোয়ার। বিএনপি’র কেন্দ্রিয় নেতা-কর্মিদের গ্রেফতার ও হয়রানীর প্রতিবাদ এবং নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের দাবিতে গতকাল রোববার বিকেলে বিশ্বখ্যাত হার্ভার্ড স্কোয়ারে নিউ ইংল্যান্ড বিএনপির এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। খবর বার্তা সংস্থা বাংলা প্রেস’র।
সমাবেশে অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন ও অবিলম্বে দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানসহ দলের সকল নেতাকর্মিদের মুক্তির দাবি জানান নিউ ইংল্যান্ড বিএনপির নেতৃবৃন্দরা।
বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ৫ জানুয়ারির ভাওতাবাজির নির্বাচনের মাধ্যমে স্বৈরাচারী হাসিনা সরকার গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়েছে। হত্যা গুম খুন ও বন্দুক যুদ্ধ সরকারের একমাত্র অর্জন। বিএনপির নেতাকর্মিদের বিরুদ্ধে মামলা ও গ্রেফতার বানিজ্য চালাচ্ছে সরকার। বক্তারা আরও বলেন, বাকশাল আমলের মত সরকার ভিন্ন কৌশলে প্রচার মাধ্যমগুলোকে সরকারি যন্ত্রে পরিণত করার চেষ্টা করছে। এসব ষড়যন্ত্র বাস্তবায়নের আগেই তীব্র আন্দোলনের মাধ্যম্যে এই সরকারের পতন ঘটাতে হবে। এ সময় নেতাকর্মিরা ‘ডাউন ডাউন গো ডাউন, শেখ হাসিনা গো ডাউন’ শ্লোগানে হার্ভার্ড স্কোয়ার মুখরিত করে তোলেন। বিদেশি নাগরিকরাও পথচলা বন্ধ করে এই বিক্ষোভ সমাবেশ উপভোগ করেন।
স্থানীয় বিএনপির সভাপতি সৈয়দ বদরে আলম সাইফুলের সভাপতিত্বে ও সহ-সভাপতি আবুল বশরের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন নিউ ইংল্যান্ড বিএনপির উপদেষ্টা ও সাবেক সভাপতি কাজী নুরুজ্জামান, সিনিয়র সহ-সভাপতি আলী হায়দার মনসুর, সহ-সভাপতি আবুল বশর, সাধারন সম্পাদক সোহরাব খান, মোহাম্মদ হক ও মোজাম্মেল হুসেইনী প্রমুখ। বিক্ষোভ সমাবেশে উপস্থিত থেকে বিএনপির চলমান আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করেন ড. কাজী মোয়াজ্জেম হোসেন, রেজাউল করিম, রবিউল চৌধুরী ফরহাদ, আনোয়ার হোসেন, মাহবুবুল আলম ডিউক, আজাদ খান,খলিলুর রহমান, হানিফ মোল্লা, মিতুস রহমান, আবু আমীন, ইয়াজ আমীন, স্বর্না রহমান, ইকবাল, আলী আশফাক, আল জুবায়ের ও মোহাঃ হোসেন  প্রমুখ। বাংলাদেশ থেকে আগত পটুয়াখালী জেলার দশমিনা মহিলা দলের সাধারন সম্পাদক মোর্শেদা বেগম সমাবেশে উপস্থিত হয়ে চলমান আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করেন।

You Might Also Like