নগর বিএনপির রুদ্ধদ্বার বৈঠক

আগামী দিনের কর্ম পরিকল্পনার কৌশল নির্ধারণ ও বাস্তবায়নে এবং নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করতে রুদ্ধদ্বার বৈঠক করেছেন ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দ।

বুধবার রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বেলা সোয়া ১২টা থেকে প্রায় আড়াই ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক সূত্র জানায়, নগর বিএনপির বৈঠকের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে- ‘দলের স¦ার্থে আন্দোলনের প্রশ্নে ঐক্যবদ্ধ থাকা। অতিদ্রুত নগরের প্রতিটি ওয়ার্ড ও থানা কমিটি গঠনের মাধ্যমে নগর বিএনপিকে শক্তিশালী করা। যাতে করে বিগত দিনের মতো আন্দোলন সংগ্রামে ঢাকা মহানগর বিএনপি ব্যর্থ না হয়।’

জানা যায়, বৈঠকে বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে নীতিগত সিদ্ধান্ত হয়েছে। যা সঠিকভাবে বাস্তবায়ন করতে পারলে আগামী দিনে সরকার পতনের আন্দোলন পরিচালনা সহজ হবে বলে মনে কারেন তারা। ঊর্ধ্বতনের অনুমতি ছাড়া দলের সাংগঠনিক কোনো বিষয় যাতে করে প্রকাশ না পায় সে ব্যাপারে ঐক্যবদ্ধ হওয়া নিয়ে আলোচনা করা হয়েছে এই বৈঠকে। আর এতে সবাই ঐকমত্যে পৌঁছেছে যে, দলীয় ফোরামের কোনো তথ্য ব্যক্তিগতভাবে কাউকে জানানো হবে না। এমন কি কেউ যদি তা প্রকাশ করে তাহলে তার বিরুদ্ধে প্রমাণ সাপেক্ষে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক নগর বিএনপির এক সিনিয়র সদস্য শীর্ষ নিউজকে বলেন, বৈঠকে বেশ কিছু বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। যা বলা সম্ভব নয়। কারণ এ বিষয়ে অত্যন্ত কড়াকড়ি নির্দেশনা দিয়েছেন স্বয়ং দলের চেয়ারপারসন  বেগম খালেদা জিয়া।

তিনি বলেন, নগর বিএনপি নিয়ে কোনো কিছু বলার থাকলে চেয়ারপারসন খালেদা জিয়া, আহ্বায়ক মির্জা আব্বাস ও সদস্য সচিব হাবিব-উন নবী খান সোহেলই বলতে পারবেন। অন্য কারো কিছু বলার এখতিয়ার নেই।

এদিকে কমিটির এক যুগ্ম আহবায়ককে ফোন দিলে তিনি শীর্ষ নিউজকে বলেন, ‘এটা আমাদের অভ্যন্তরীণ বৈঠক। কাজেই এ ব্যাপারে কিছু জানতে না চাওয়াই ভালো। বলার মতো হলে অবশ্যই গণমাধ্যমের সঙ্গে যোগাযোগ করা হবে।’

এদিকে আরেকটি সূত্র জানায়, বৈঠকে মূলত ওয়ার্ড ও থানা কমিটি গঠনের বিষয়ে করণীয় নিয়ে আলোচনা হয়েছে। দু/একদিনের মধ্যে আবারো বৈঠক করে ঢাকা মহানগরের ওয়ার্ড কমিটি গঠনের কাজ আনুষ্ঠানিকভাবে শুরু করা হবে।

প্রসঙ্গত, গত ১৮ জুলাই বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আহ্বায়ক ও স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব-উন নবী খান সোহেলকে সদস্য সচিব করে ঢাকা মহানগর কমিটি ঘোষণা করা হয়।

রুদ্ধদ্বার বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, নগর বিএনপির উপদেষ্টা ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, বিএনপির অর্থনীতি বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস, সদস্য সচিব হাবিব-উন নবী খান সোহেল, প্রথম যুগ্ম আহ্বায়ক আব্দুল আউয়াল মিন্টু, যুগ্ম আহ্বায়ক আবু সাঈদ খান খোকন, সালাহ উদ্দিন আহমেদ, আবুল বাশার, এম এ কাইয়ূম, সিনিয়র সদস্য আমান উল্লাহ আমান, বরকত উল্লাহ বুলু, আবুল খায়ের ভূঁইয়া, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ কমিটির সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

You Might Also Like