চ্যাম্পিয়নস লিগে লিভারপুলকে হারাল রেড স্টার বেলগ্রেড

সব প্রতিযোগিতায় দারুণ খেলতে থাকা লিভারপুল এবার চ্যাম্পিয়নস লিগে ধরাশয়ী হয়েছে অখ্যাত ক্লাব রেড স্টার বেলগ্রেডের কাছে। সার্বিয়ান ক্লাবটির মাঠ থেকে গতকাল ২-০ ব্যবধানে হার নিয়ে ফিরেছে ইয়ুর্গেন ক্লুপের শিষ্যরা।

মঙ্গলবার গ্রুপ ‘সি’ এর ম্যাচে ইংলিশ লিগের শক্তিশালী ক্লাব লিভারপুলকে নিজেদের মাঠে আমন্ত্রণ জানায় রেড স্টার বেলগ্রেড। এই গ্রুপে আগের তিন ম্যাচে মাত্র ১ পয়েন্ট পেয়েছে তারা। কিন্তু ঘরের মাঠে লিভারপুলের বিপক্ষে মুখোমুখি লড়াইয়ে পুরো পয়েন্ট তুলে নিয়েছে ক্লাবটি।

গতমাসে আনফিল্ডে বেলগ্রেডকে ৪-০ গোলে উড়িয়ে দেয় লিভারপুল। কিন্তু এবার ফিরতি লেগে ম্যাচের ৩০ মিনিটের মধ্যেই দুই গোলে পিছিয়ে পড়ে অলরেডসরা। এরপর স্বাগতিক দলের রক্ষণ ভেদ করে জালের দেখা না পাওয়ায় হারের হতাশা নিয়ে ফিরতে হয়েছে চ্যাম্পিয়নস লিগের বর্তমান রানার্সআপদের।

ম্যাচের ২২ মিনিটে কর্নার থেকে উড়ে আসা বল অনেকটা লাফিয়ে হেডে জালে পাঠান বেলগ্রেডের মিলান পাভকোভ। এর ৭ মিনিট পর আবারো গোল হজম করে বসে লিভারপুল। ডাচ মিডফিল্ডার জর্জিনিয়ো ভেইনালডামকে কাটিয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন সার্বিয়ার ফরোয়ার্ড পাভকোভ। ম্যাচের বাকি সময়ে সুযোগ তৈরি করতে পারলেও কাজের কাজ কিছুই করতে পারেনি লিভারপুল। ফলে ২-০ গোলের হার নিয়ে ফিরতে হয়েছে সালাহ-ফিরমিনহোদের।

প্রতিপক্ষের মাঠে এ হারের পর ৬ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপ টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে লিভারপুল। সমান ম্যাচে একই পয়েন্টে শীর্ষে রয়েছে নাপোলি।

You Might Also Like