উলফা নেতা পরেশ বড়ুয়া নিহত

ভারতের আসাম রাজ্যের স্বাধীনতাকামী সংগঠন ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অফ আসামের (উলফা) কমান্ডার-ইন-চিফ পরেশ বড়ুয়া সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। ভারতীয় গোয়েন্দারা এ তথ্য জানিয়েছেন বলে বুধবার আনন্দবাজার অনলাইন জানিয়েছে।

গোয়েন্দা সূত্র জানিয়েছে, মিয়ানমার চীন সীমান্তে ১০-১২ দিন আগেই এই দুর্ঘটনা ঘটে। গুরুতর অবস্থায় তিনি বেশ কিছুদিন ধরেই চিকিৎসাধীন ছিলেন। গোয়েন্দাদের দাবি, ৪৮ ঘন্টা আগেই তার মৃত্যু হয়েছে।

আসাম পুলিশের গোয়েন্দা বিভাগের শীর্ষ কর্মকর্তারা জানিয়েছেন, তারা এই খবর শুনেছেন। ভারতীয় সেনা গোয়েন্দা সূত্রেও জানানো হয়েছে, এই খবর তাদের কাছে এসে পৌঁছেছে। যদিও মোস্ট ওয়ান্টেড এই উলফা নেতার পরিবারের কাছে এই ধরনের কোনও খবর আসেনি বলে জানা গিয়েছে আসাম পুলিশের পক্ষ থেকে। উলফার তরফেও তার মৃত্যুর খবরের সত্যতা স্বীকার করা হয়নি। গত শনিবার পর্যন্তও উলফা নেতৃত্বের সঙ্গে তার যোগাযোগ ছিল বলে জানা গিয়েছে।

দীর্ঘ এক দশকেরও বেশি সময় ধরে মিয়ানমার-চীন সীমান্তের রুইলির আশপাশে থাকছিলেন পরেশ বড়ুয়া। সম্প্রতি পরেশ বড়ুয়া ক্যাম্প থেকে আসা এক আত্মসমর্পণকারী উলফা ক্যাডারের কাছ থেকে জানা যায়, তার শারীরিক অবস্থা বেশ খারাপ। কিছুদিন আগেই তার মোটরসাইকেল দুর্ঘটনা হয়েছিল। ডায়াবেটিসের কারণে তার শারীরিক পরিস্থিতি খারাপ হচ্ছিল।

You Might Also Like