রিয়াল মাদ্রিদের কোচ লোপেতেগি বরখাস্ত

রিয়াল মাদ্রিদের কোচ হুলেন লোপেতেগিকে বরখাস্ত করেছে মাদ্রিদের ক্লাবটি। বার্সেলোনার মাঠে রিয়াল মাদ্রিদ বিধ্বস্ত হওয়ার পরই স্পেনের বিভিন্ন গণমাধ্যমে হুলেন লোপেতেগির বরখাস্ত হওয়ার জোর সম্ভাবনা নিয়ে খবর বের হয়। শেষ পর্যন্ত সেটাই হলো। স্পেনের এই কোচকে ছাঁটাই করেছে মাদ্রিদের ক্লাবটি।

রবিবার কাম্প নউয়ে চির প্রতিদ্বন্দ্বীদের কাছে ৫-১ গোলে বিধ্বস্ত হওয়ার পর দিন সোমবার এক বিবৃতিতে লোপেতেগিকে বরখাস্তের খবর জানায় রিয়াল কর্তৃপক্ষ। স্পেনের শীর্ষ লিগে এখন পর্যন্ত হওয়া ১০ ম্যাচের চারটিতে হেরেছে রিয়াল। চার জয় ও দুই ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে লা লিগার সফলতম ক্লাবটি।

রিয়ালকে টানা তিন মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়ে গত মে মাসে সরে দাঁড়ান জিনেদিন জিদান। তার উত্তরসূরি হিসেবে রাশিয়া বিশ্বকাপ শুরুর দুই দিন আগে গত ১২ জুন ওই সময়ে স্পেন জাতীয় দলের দায়িত্বে থাকা লোপেতেগির নাম ঘোষণা করে রিয়াল। এর পর দিন ৫২ বছর বয়সী এই কোচকে বরখাস্ত করে স্পেন ফুটবল ফেডারেশন।

বেশ নাটকীয়তার জন্ম দিয়ে রিয়ালের দায়িত্ব নেওয়া লোপেতেগির শুরুটা মোটেও সুখকর হয়নি। তার অধীনে প্রতিযোগিতামূলক ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে উয়েফা সুপার কাপে আতলেতিকো মাদ্রিদের কাছে উড়ে যায় স্পেনের সফলতম দলটি।

শেষটা হলো আরও বিবর্ণ। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ সাত ম্যাচের পাঁচটিতে হেরেছে রিয়াল, জয় মাত্র একটি। এই সময়ে নিজেদের ইতিহাসে সবচেয়ে বেশি সময় ৪৮২ মিনিট গোল করতে না পারার বিব্রতকর রেকর্ড গড়ে দলটি।

লোপেতেগি ও তার কোচিং স্টাফকে দলে অবদান রাখার জন্য ধন্যবাদ জানিয়েছে রিয়াল। সেই সঙ্গে ভবিষ্যৎ জীবনের জন্য জানিয়েছে শুভকামনা।

সান্তিয়াগো বের্নাবেউয়ে অন্তঃবর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন ‘কাস্তিয়া’ নামে পরিচিত রিয়ালের ‘বি’ দলের কোচ সান্তিয়াগো সোলারি।

You Might Also Like