ডিসেম্বরের মধ্যেই নির্বাচন হবে: ইসি সচিব

চলতি বছরের ডিসেম্বরেই একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে। এমনটাই জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ। তিনি বলেন, এ বছরের ডিসেম্বরের মধ্যেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরিকল্পনা নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

ইসি সচিব হেলালুদ্দীন বলেন, আশা করছি, ডিসেম্বরের মধ্যেই একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

ডিসেম্বরের কয় তারিখে নির্বাচন হবে— সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, ডিসেম্বরের কোন সপ্তাহে কিংবা কত তারিখে নির্বাচন হবে, সেটা এখনও বলতে পারছি না। তবে ডিসেম্বরের মধ্যেই নির্বাচন হবে।

এর আগে নির্বাচন কমিশনের সচিব জানিয়েছিলেন নভেম্বরের শুরুতে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। ধারণা করা হচ্ছে ৪ তারিখে নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। আর নির্বাচন হবে ডিসেম্বরের মাঝামাঝি।

ইসি সূত্র জানায়, আগামী ১ নভেম্বর রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ শেষে আগামী ৪ নভেম্বর ইসির কমিশন সভা অনুষ্ঠিত হচ্ছে। ওই দিনই সভা শেষে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। আর ৪ নভেম্বর তফসিল ঘোষণা করা হলে ডিসেম্বর মাসের তৃতীয় সপ্তাহে, অর্থাৎ ১৮ থেকে ২০ ডিসেম্বর— এই তিন দিনের যেকোনো একদিন নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, সংবিধান অনুযায়ী আগামী আগামী ৩০ অক্টোবরের পর ২৮ জানুয়ারির মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের আইনি বাধ্যবাধকতা রয়েছে।

You Might Also Like