ঈদে কয়েক স্তরের নিরাপত্তা বলয় : ডিএমপি

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে রাজধানীতে বিট পুলিশ, কমিউনিটি পুলিশ, সিভিল পুলিশ এবং নিয়মিত পোশাকধারী পুলিশের সমন্বয়ে কয়েক স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে বলে জানালেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার (ডিবি) মনিরুল ইসলাম।

রোববার বেলা ১২টার দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মনিরুল ইসলাম বলেন, কোনো বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই যাতে ঈদ উদযাপন হয় সে বিষয়ে পুলিশ তৎপর রয়েছে। প্রতি বছরের মতো এবারো রাজধানীর প্রতিটি এলাকায়, মহল্লায় বিশেষ নজরদারি রাখবে পুলিশ। এছাড়াও ব্যাংকমুখী নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

তিনি বলেন, ঈদকে সামনে রেখে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ডিএমপির হিসেব অনুযায়ী নগরীর প্রায় ৫০ লাখ লোক ঢাকার বাহিরে চলে গেছে। এতে প্রায় ১০ লাখ বাসা খালি হয়েছে। এসব বাসার নিরাপত্তা দিতে পুলিশ প্রস্তুত রয়েছে। এজন্য পুলিশ সদস্যদের ছুটি স্থগিত করা হয়েছে। খুব অল্প সংখ্যক পুলিশ সদস্যদের ছুটি দেওয়া হয়েছে। অধিকাংশ পুলিশ নিরাপত্তার কাজে নিয়োজিত রয়েছে।

এছাড়াও বাসা-বাড়ির নিরাপত্তায় সমাজকল্যাণ সমিতি ও বাড়ির মালিক সমিতিসহ এ ধরনের বিভিন্ন সংগঠনের সঙ্গে সংশ্লিষ্ট থানার সমন্বয়ে নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে।

এছাড়াও তিনি আরো বলেন, বিভিন্ন এলাকা এবং মার্কেটে সিসি ক্যামেরার মাধ্যমে সর্বদাই পুলিশ নজরদারিতে রয়েছে। এসব এলাকায় বিচ্ছিন্ন কোনো ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে পুলিশ সে বিষয়ে ব্যবস্থা নিবে।

You Might Also Like