প্রস্তুতি সভা থেকে বিএনপি নেতাসহ আটক ৬

সিলেটে বিএনপির প্রস্তুতি সভা চলাকালে দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা. শাহরিয়ার হোসেন চৌধুরীসহ ছয় নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। এমন অভিযোগ করেছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ।

সিলেটের রেজিস্ট্রারি মাঠে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা উপলক্ষে মঙ্গলবার রাত ৮টার দিকে নগরীর যতরপুরে জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীমের বাসায় দলের কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে এ সভা চলছিল। এ সময় বাসাটি ঘেরাও করে নেতা-কর্মীদের অবরুদ্ধ করে পুলিশ।

পরে বাসার বাইরে থেকে ডা. শাহরিয়ার এবং মহানগর বিএনপির সহসভাপতি সিটি কাউন্সিলর রেজাউল হাসান লোদী ওরফে কয়েস লোদীসহ ছয়জনকে আটক করেছে পুলিশ।

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও জাতীয় ঐক্যফ্রন্ট সিলেটের সমন্বয়ক আলী আহমদ বলেন, ‘এই সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান গয়েশ্বর চন্দ্র রায়, মো. শাহজাহান, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় পুলিশ সেখানে গিয়ে নেতা-কর্মীদের গ্রেপ্তারের চেষ্টা চালায়। এই বিষয়ে কথা বলতে গেলে ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী ও কয়েস লোদীসহ ছয়জন নেতা-কর্মীকে পুলিশ গ্রেপ্তার করে নিয়ে গেছে।’

একইসাথে পুলিশ বাসাটি ঘেরাও করে তাদের অবরুদ্ধ করে রাখে বলেও জানান তিনি।

এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মুহম্মদ আব্দুল ওয়াহাব জানান, এ ব্যাপারে বিস্তারিত পরে জানানো হবে।

প্রসঙ্গত, বুধবার দুপুর ২টায় সিলেটের রেজিস্ট্রারি মাঠে ডা. কামাল হোসেন নেতৃত্বাধীন নবগঠিত জোট জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা অনুষ্ঠিত হবে। এ ফ্রন্টে বিএনপি, নাগরিক ঐক্য ও জেএসডি-রব রয়েছে। জনসভায় যোগ দিতে ইতোমধ্যে সিলেট পৌঁছেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনসহ শীর্ষ নেতারা।

You Might Also Like