স্কার্ফের ডিজাইন নিয়ে বিতর্ক

নতুন একটি স্কার্ফের ডিজাইন নিয়ে নেট দুনিয়ায় চলছে তুমুল আলোচনা ও সমালোচনা। স্কার্ফটির ডিজাইন দেখে হাসির রোল পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে।

হাফিংটন পোস্টের প্রতিবেদনে জানানো হয়, কিছুদিন আগে ইতালির অন্যতম ফ্যাশন ব্র্যান্ড ‘ফেন্ডি’ তাদের ওয়েবসাইটে এ স্কার্ফটির ছবি পোস্ট করে। পোস্টের কিছুক্ষণের মধ্যে তা তড়িৎ বেগে নেট দুনিয়ায় ছড়িয়ে পড়ে। স্কার্ফের ছবিটি দেখে অনেকেই মনে করছেন, নারীর গোপনাঙ্গের আদলে এ স্কার্ফের ডিজাইন করা হয়েছে।

সিল্ক, উল, পশমি কাপড়ের তৈরি গোলাপি রঙের ভিন্নধর্মী নকশার ওই স্কার্ফটি প্রসঙ্গে টুইটারে অনেকেই বলছেন, ‘স্কার্ফটি দেখে মনে হচ্ছে, এই মাত্র কারো জন্ম হয়েছে।’

স্কার্ফটি নিয়ে এতটা সমালোচনা হবে তা ভাবতে পারেনি ফ্যাশন ব্র্যান্ড ‘ফেন্ডি’। স্কার্ফের এ নকশা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে নানা রকমের সমালোচনামূলক মন্তব্য দাবানলের মতো ছড়িয়ে পড়ার কারণে ‘ফেন্ডি’ তাদের ওয়েবসাইট থেকে ওই স্কার্ফের ছবিটি সরিয়ে ফেলে। ফেন্ডির ওয়েবসাইটে ওই স্কার্ফটি আর খুঁজে না পাওয়া গেলেও বিভিন্ন অনলাইন শপগুলোতে ঠিকই তা খুঁজে পাওয়া যাচ্ছে। স্কার্ফটির দাম নির্ধারণ করা হয়েছে ১০০০ ইউএস ডলার যার বাংলাদেশি মূল্য প্রায় ৮৫ হাজার টাকা।

You Might Also Like