রাজধানীর গেন্ডারিয়ার ধুপখোলা বাজারে এক শিক্ষার্থীসহ ৯ জন দগ্ধ হয়েছেন। আজ সোমবার সকাল ৯টার দিকে এ ঘটনাটি ঘটে। তিনজন ঢামেক বার্ন ও ছয় জন শেখ হাসিনার জাতীয় বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। ঢামেক চিকিৎসাধীনরা হলেন, মুদি দোকানি আব্দুর রহিম (৫০), তার মেয়ে মিম আক্তার (২১) ও মিমের ছেলে মো. আলিফ (২)। ঘটনাস্থলের দোকানি শোয়েব হোসেন ও দগ্ধ মিম আক্তার জানান, তাদের দোকানের সামনে গ্যাসের লাইন পাশে পানির লাইনের জন্য ড্রেন খননের কাজ চলছিল। সেখান থেকে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণে তাদের দোকান ঘরসহ আগুন ছড়িয়ে পড়ে। এতে তারা দগ্ধ হন।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, আব্দুর রহিমের শরীরে ৪৩ শতাংশ, মিম আক্তারের ৫ শতাংশ ও আলিফ সামান্য দগ্ধ হয়েছেন। বর্তমানে তারা চিকিৎসাধীন রয়েছেন।

অপরদিকে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মেহেদী হাসান (২৫) এবং মো. সোহেল (৪৮), আলী হোসেন (৫২), রাশেদ মিয়া (৩২), সাহারা বেগম (৬৫), মিজানুর রহমান (৩২) শেখ হাসিনা বার্নে চিকিৎসাধীন। মেহেদির বন্ধু হাসান আলী জানান, ধুপখোলা একটি মেসে আমরা থাকি। সকালে মেহেদী বাজার করতে গিয়ে দুর্ঘটনার স্বীকার হন।

রাকিব/এখন সময়