এবি লাউঞ্জে গানে-স্মৃতিচারণে আইয়ুব বাচ্চুকে স্মরণ

চোখের জল, গান, আবেগঘন নানা স্মৃতিচারণে চট্টগ্রামে আইয়ুব বাচ্চুর নামে প্রতিষ্ঠিত ‘এবি লাউঞ্জে’ প্রয়াত লিজেন্ড ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুকে স্মরণ করলেন এলআরবির সদস্য এবং চট্টগ্রামের ব্যান্ড শিল্পীরা।

রোববার রাতে চট্টগ্রাম নগরীর নাসিরাবাদস্থ উইন্ড অব চেইঞ্জ রুফটপের এবি লাউঞ্জে আইয়ুব বাচ্চুকে নিয়ে এই বিশেষ স্মরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত থেকে আইয়ুব বাচ্চুকে নিয়ে আবেগঘন স্মৃতিচারণ করেন এবি লাউঞ্জের অন্যতম উদ্যোক্তা উইন্ড অব চেইঞ্জের পরিচালক সৈয়দ রুম্মান আহাম্মেদ, উইন্ড অব চেইঞ্জের চেয়ারম্যান কে সামি আহাম্মেদ, পরিচালক এমজেকে মহি, আইয়ুব বাচ্চুর সাথে ২০ বছর ধরে সাথে থাকা এলআরবির মেম্বার শামিম আহাম্মেদ, রোমেল, মাসুদ, স্বপন, রণি।

ঢাকা ও চট্টগ্রামের শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন ইমরান হোসাইন, তীরন্দাজ ব্যান্ডের শাহেদ তীরন্দাজ, সাসটেইন ব্যান্ডের রাইসুল ইসলাম রাইসুল, মোহাম্মদ আরাফাত, মিরাক্কেল খ্যাত কৌতুক অভিনেতা ও শিল্পি কমর উদ্দিন আরমান, ফিডব্যাক ব্যান্ডের রায়হান আহাম্মেদ, নাটাই ব্যান্ডের নাহিদ এবং অতোশি, শিল্পি, অজয়, শাপলা পাল প্রমুখ। এ ছাড়া অনুষ্ঠানে আইয়ুব বাচ্চুর বিপুল সংখ্যক ভক্ত-অনুরাগী অংশ নেন।

আইয়ুব বাচ্চুর এই স্মরণ অনুষ্ঠানে আইয়ুব বাচ্চুর সাথে কাজ করা এলআরবির ব্যান্ড সদস্যরা এবং ঢাকা ও চট্টগ্রামের শিল্পীরা চোখের জলে আবেগঘন বক্তৃতায় আইয়ুব বাচ্চুকে স্মরণ করেন এবং চট্টগ্রামে এবির প্রতিষ্ঠিত এবি লাউঞ্জের মাধ্যমে, তার গানের মাধ্যমে আইয়ুব বাচ্চুকে প্রতিদিনই স্মরণ করার কথা জানান।

বক্তারা বলেন, আইয়ুব বাচ্চুর দেহটি হয়ত কবরে চলে গেছে, কিন্তু তিনি তার গানে, তার সৃষ্টির মাধ্যমে সবার মধ্যেই বিরাজ করবেন, শত শত বছর বেঁচে থাকবেন।

অনুষ্ঠানে আইয়ুব বাচ্চুর বিভিন্ন গান পরিবেশন করেন চট্টগ্রামের তারকা শিল্পি শাপলা পাল।

You Might Also Like