খালেদা জিয়ার বিচারাধীন মামলা নিয়ে প্রধানমন্ত্রীকে মন্তব্য না করার অনুরোধ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিচারাধীন জিয়া অরফানেজ ট্রাস্ট মামলা নিয়ে সরকারপ্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মন্তব্য না করার অনুরোধ জানিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন। খালেদা জিয়ার এই আইনজীবী অভিযোগ করে বলেন, সরকারপ্রধান সাব-জুডিস (বিচারাধীন) বিষয় নিয়ে বিভিন্ন সভা-সমাবেশে বক্তব্য দিচ্ছেন। এতে বিচার ব্যবস্থায় প্রভাব পড়ে। তাই আদালতের ওপর প্রভাব পড়ে এমন বক্তব্য না দেওয়ার অনুরোধ জানান তিনি।

সুপ্রিম কোর্ট বারের সভাপতি জয়নুল আবেদীন বলেন, ‘বেগম খালেদা জিয়াকে জেলখানায় রেখে স্লো-পয়জনিং করে শেষ করে দিতে হচ্ছে বলে মানুষের মনে সন্দেহ সৃষ্টি হচ্ছে। বেগম খালেদা জিয়া ইতোপূর্বে মাইল্ড স্ট্রোক করেছিলেন। তখন ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা দেওয়ার জন্য আমরা দাবি জানিয়েছিলাম। কিন্তু সরকার উদ্দেশ্যমূলকভাবে চিকিৎসা না দিয়ে তাকে জেলে আটকে রেখেছে। বর্তমান সরকার বেগম খালেদা জিয়াকে মৃত্যুর মুখে ঠেলে দিচ্ছে উল্লেখ করে জয়নুল আবেদীন বলেন, ‘কয়েকদিন যাবত বেগম খালেদা জিয়া শারীরিকভাবে অসুস্থ হয়ে বিছানায় কাতরাচ্ছেন। একদিকে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে না, অন্যদিকে তার সঙ্গে কাউকে দেখা করতে দেখা হচ্ছে না। শনিবার তার বড় বোন দেখা করতে গেলেও অসুস্থতার কারণে খালেদা জিয়া তার সঙ্গে দেখা করতে পারেননি।’

এই সংবাদ সম্মেলনে আরো মধ্যে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট বারের জ্যেষ্ঠ সহ-সভাপতি গোলাম রহমান, সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সহ-সম্পাদক নাসরিন আকতার, জয়নুল আবেদীন প্রমূখ।

You Might Also Like