বড় পরিসরে আসছে ‘ফাস্ট নাইন’

ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস এর এ পর্যন্ত আটটি সিনেমা মুক্তি পেয়েছে। খুব শিগগির শুরু হবে এর নবম কিস্তির শুটিং। এদিকে আগের সিনেমাগুলোর চেয়ে বড় আরো পরিসরে তৈরি হতে যাচ্ছে ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস নাইন সিনেমাটি। সম্প্রতি এক সাক্ষাৎকারে এ তথ্য জানিয়েছেন ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ফ্র্যাঞ্চাইজির অন্যতম প্রধান অভিনেতা ভিন ডিজেল। এই ফ্র্যাঞ্চাইজির মোট তিনটি সিনেমা পরিচালনা করেছেন জাস্টিন লিন। পরের দুটি সিনেমায় ক্যামেরার পেছনের দায়িত্বটা থাকবে তার ওপর।

ফাস্ট নাইন প্রসঙ্গে ভিন ডিজেল বলেন, ‘এটি আরো বড় পরিসরে তৈরি হতে যাচ্ছে। জাস্টিন লির সঙ্গে আমার ফোনে কথা হয়েছে। তিনি ফাস্ট নাইন ও ফাস্ট টেন পরিচালনা করবেন। আমি বলে বোঝাতে পারব না তিনি এ নিয়ে কতটা উচ্ছ্বসিত।’

এর আগে ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস সিরিজের সিনেমাগুলোর শুটিং হয়েছে ব্রাজিল, যুক্তরাজ্য, স্পেন, জাপান, মেক্সিকো ও আরব আমিরাতে। এবার আফ্রিকাতে এর শুটিং হতে পারে বলে জানিয়েছেন ভিন ডিজেল। প্রযোজনা প্রতিষ্ঠান ইউনিভার্সালের ব্যবসাসফল ফ্র্যাঞ্চাইজিগুলোর একটি ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস। এ পর্যন্ত এ ফ্র্যাঞ্চাইজি বক্স অফিসে প্রায় ৫ বিলিয়ন মার্কিন ডলার আয় করেছে।

ভিন ডিজেল ছাড়াও ফাস্ট নাইন সিনেমায় থাকছেন- মিশেল রদ্রিগেজ, টায়রেস গিবসন, ক্রিস লুডাক্রিস, নাথালে এমানুয়েল, জেসন স্ট্যাথাম ও ডোয়াইন জনসন। ২০২০ সালের ১০ এপ্রিল সিনেমাটি মুক্তির কথা রয়েছে।

You Might Also Like