যোগ‌্য বলেই তাকে ভারপ্রাপ্ত চেয়ারম‌্যান বানিয়েছি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘তিনি (তারেক রহমান) যোগ‌্য বলেই তাকে ভারপ্রাপ্ত চেয়ারম‌্যান বানিয়েছি।’

বিএনপির নেতাকে নিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার বক্তব্য গ্রহণযোগ্য নয় বলেও মন্তব‌্য করেন তিনি।

বুধবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, যোগ‌্য নেতা বলেই তারেক রহমান বিএনপির কাউন্সিলে সিনিয়র ভাইস চেয়ারম‌্যান নির্বাচিত হয়েছিলেন। আর আমাদের পার্টির গঠনতন্ত্র অনুযায়ী পার্টির চেয়ারপারসনের অনুপস্থিতিতে সিনিয়র ভাইস চেয়ারম্যান দায়িত্ব নেবেন, ভারপ্রাপ্ত চেয়ারম্যানের- এটা আমাদের গঠনতন্ত্রে আছে।

সরকারপ্রধানের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, ‘আমাদের নেতা আমরা নির্বাচিত করেছি। তাকে যোগ্য নেতা বলেই আমরা তাকে নির্বাচিত করেছি। এটাতে আপনাদের বলার কিছু নেই, এটা গ্রহণযোগ্য নয়।’

তারেক রহমান সাজাপ্রাপ্ত নন, দাবি করেন বিএনপির মহাসচিব বলেন, ‘উনি (তারেক রহমান) সাজাপ্রাপ্ত কোন মামলায়? যে মামলায় তিনি খালাস পেয়েছিলেন। তাকে খালাস দেবার অপরাধে ওই বিচারককে জীবন বাঁচাতে দেশ ছেড়ে পালিয়ে যেতে হয়েছে। আপনারা (সরকার) সমস্ত সাজাপ্রাপ্তদের নিয়ে মন্ত্রিত্বে বসিয়ে রেখেছেন। আপনাদের মামলাগুলো নিজেরা নিজেরা তুলে নিয়েছেন।

বিএনপি নেতা নাসিরউদ্দিন আহমেদ পিন্টুর তৃতীয় মৃত‌্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে ‘নাসিরউদ্দিন আহমেদ পিন্টু স্মৃতি সংসদ’।

তারেক রহমানকে লন্ডন থেকে ফিরিয়ে আনার কথা বলে সরকার বিএনপিকে ভয় দেখাতে চায়, মন্তব‌্য করে বিএনপির মহাসচিব বলেন, ‘যেদিন তিনি মনে করবেন জন্মগত নাগরিক হিসেবে উনি উনার দেশে ফিরে আসবেন এবং সেদিন আপনারা দেখবেন, তার জনপ্রিয়তা কত এবং মানুষ তাকে কত ভালোবাসে। সেই দিন দেখবেন কোটি কোটি মানুষ তাকে বরণ করার জন্য সেই এয়ারপোর্টে গিয়ে হাজির হয়েছে।’

আওয়ামী লীগ সরকার রোহিঙ্গা সমস্যার সমাধান করতে পারবে না, দাবি করে তিনি বলেন, এখন যে অবস্থা আছে তাতে ফেরত পাঠানো যাবে না। এই মেরুদণ্ডবিহীন সরকার এখন পর্যন্ত মিয়ানমার সরকারকে নিন্দা জানিয়ে একটাও রেজুলেশন নেয়নি।

সংগঠনের সভাপতি সাইদ হাসান মিন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব‌্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, নাসিরউদ্দিন পিন্টুর স্ত্রী নাসিমা আখতার কল্পনা প্রমুখ।

You Might Also Like