সিনেমাটি থেকে অমিতাভ বচ্চনকে বাদ দেয়া হয়েছে

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত মারাঠি পরিচালক নাগরাজ মাঞ্জুলে। ২০১৬ সালে রোমান্টিক ঘরানার ‘সাইরাত’ সিনেমাটি নির্মাণ করেন তিনি। ‘সাইরাত’ খ্যাত এই নির্মাতার বলিউডে অভিষেক ঘটতে যাচ্ছে ‘ঝুন্ড’ সিনেমা পরিচালনার মাধ্যমে।

সিনেমাটিতে বলিউড অভিনেতা অমিতাভ বচ্চনের অবসরপ্রাপ্ত একজন ক্রীড়া শিক্ষকের চরিত্রে অভিনয় করার কথা ছিল। যিনি স্লাম ফুটবল আন্দোলনের সূচনা করেন। কিন্তু সিনেমাটি থেকে অমিতাভ বচ্চনকে বাদ দেয়া হয়েছে।

একটি সূত্র ভারতীয় একটি সংবাদমাধ্যমে বলেন, ‘অমিতাভ বচ্চন সিনেমাটিতে অভিনয় করার জন্য গত বছর চুক্তিবদ্ধ হয়েছিলেন। কিন্তু কোনোরকম কারণ ছাড়াই অমিতাভ বচ্চন শুটিংয়ে বিলম্ব করছিলেন। নির্মাতাকে যে শিডিউল অমিতাভ দিয়েছেন সে অনুযায়ী এখন আর অপেক্ষা করা সম্ভব হচ্ছে না। আর এজন্য এ অভিনেতাকে সিনেমাটি থেকে বাদ দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন পরিচালক। এরপর সাইনিং মানি ফেরত পাঠিয়েছেন অমিতাভ।’

পরিচালক নাগরাজ অমিতাভ বচ্চনের একজনের ভক্ত। ছোটবেলায় অমিতাভের কথা বলার ধরন, পোশাক নকল করে পরতেন তিনি। এজন্য স্কুলে শিক্ষকদের কাছ থেকে অনেক বকা খেয়েছেন বলেও জানিয়েছেন নাগরাজ।

মাদক ও অপরাধের সঙ্গে জড়ানো থেকে খেলাধুলা কীভাবে একটি শিশুকে দূরে রাখে তা গল্পে তুলে ধরা হয়েছে। নাগরাজ বলেন, ‘‘সাইরাত’ সিনেমার কাজ শেষ হওয়ার পরই ‘ঝুন্ড’ সিনেমার চিত্রনাট্যের কাজ শুরু করি। বাস্তব জীবনের কিছু চরিত্র নিয়ে সিনেমাটির গল্প লিখেছি।’

You Might Also Like