৪ নাইজেরিয়ান গ্রেপ্তার সিলেটে

সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশের অভিযোগে নাইজেরিয়ার চার নাগরিককে গ্রেপ্তার করেছে স্থানীয় থানা পুলিশ। এদের মধ্যে একজনের কাছে পাসপোর্ট থাকলেও তাতে বৈধ ইমিগ্রেশন সিল নেই।
শনিবার রাতে সিলেট-তামাবিল মহাসড়কের আসামপাড়া এলাকায় চেকপোস্ট বসিয়ে প্রাইভেটকার থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- আশাচি লিনাস এনমনি (৩৭), অভি চিসম এনেস্ট (৩২), ওকাফার ওয়েসি ডেকর (৩২) ও জেম্স ওকেসিহা (৩০)। তারা উপজেলার মিনাটিলা সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করে।

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. ময়নুল জাকির বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃতরা বাংলা বা ইংরেজি ভাষায় পারদর্শী নয়; এমনকি তারা তাদের নিজস্ব ভাষা ছাড়া অন্য ভাষায় কথা বলতে পারে না। তবে, বিভিন্নভাবে জিজ্ঞাসাবাদে তারা পুলিশকে জানিয়েছে, তারা চারজন বেশ কিছু দিন ধরে ভারতে অবস্থান করছিলেন। ঘুরাঘুরি করতেই তারা ভুল করে বাংলাদেশ সীমান্ত পাড়ি দিয়ে এসে পড়েছেন।

দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এ ব্যাপারে জৈন্তাপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোশাররফ বাদী হয়ে মামলা দায়ের করেছেন বলেও জানান ওসি ময়নুল।

You Might Also Like