ছাড়তে হতে পারে পিএসজি!

স্পেন ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) পাড়ি জমিয়েছিলেন নেইমার। কিন্তু পিএসজিতে নেইমারের কোনো বাই আউট ক্লজ নেই। অর্থাৎ কোনো ক্লাব চাইলেই নেইমারকে নিতে পারবে না।

কয়েক মাস ধরেই গুঞ্জন ছড়িয়েছে, পিএসজি থেকে আগামী মৌসুমে রিয়াল মাদ্রিদে যোগ দেবেন নেইমার। নেইমারের বাবা নিজ থেকেই যোগাযোগ করছে রিয়ালের কর্মকর্তাদের সঙ্গে। নেইমার ও রিয়াল মাদ্রিদ এক বিন্দুতে এসে মিলিত হলেও দুজনের চুক্তিতে বাঁধা হয়ে দাঁড়াতে পারে নেইমারের পিএসজি চুক্তি। কারণ তার নেই কোনো বাই আউট ক্লজ। ফলে যতক্ষণ পর্যন্ত পিএসজি নেইমারকে ছাড়তে রাজী হবে না ততক্ষণ পর্যন্ত রিয়াল কিনতে পারবে না ব্রাজিলের সুপারস্টারকে।

তবে নেইমারের জন্য একটি উপায় বের করেছে ইতালির প্রথম ফুটবলের ওয়েবসাইট কালকিওমেরকাটো ডটকম। তাদের ভাষ্য, ফিফা ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে’র ঝামেলার কারণে বাতিল হতে পারে পিএসজি-নেইমারের চুক্তি। তখন চাইলে রিয়ালে যোগ দিতে পারবেন নেইমার।

ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড গড়ে বার্সেলোনা থেকে নেইমারকে ভাগিয়ে এনে হইচই ফেলে দেয় পিএসজি। ফরাসি ক্লাবটির বিরুদ্ধে ওঠে ইউরোপীয় ফুটবলের অভিভাবক সংস্থা উয়েফার ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে (এফএফপি) নীতির লঙ্ঘনের অভিযোগ। এই অভিযোগের ভিত্তিতেই নেইমারের রিয়ালের রাস্তা খুলতে পারে। তখন পিএসজি আটকাতে পারবে না।

রিয়াল মাদ্রিদ যেকোনো মূল্যে নেইমারকে কিনতে আগ্রহী। নেইমার ২২২ মিলিয়ন ইউরোতে এসেছিলেন পিএসজিতে। ধারণা করা হচ্ছিল ২৩০ কিংবা ২৩৫ মিলিয়ন ইউরো বা ২৫০ মিলিয়ন ইউরোতে নেইমারকে দলে ভেড়াবে রিয়াল। চাইলে ৩০০ মিলিয়ন দিতেও রাজী রিয়াল।

You Might Also Like