ব্যালন ডি’অরের যোগ্য ছিলেন ইনিয়েস্তা মনে করেন জিনেদিন জিদান

সবচেয়ে সবচেয়ে সফল মিডফিল্ডারদের একজন আন্দ্রেস ইনিয়েস্তা। বার্সেলোনার হয়ে ২২ বছরের লম্বা ক্যারিয়ার শেষে আজ আনুষ্ঠানিক বিদায় বলে দিয়েছেন তিনি।
ইউরোপের জায়ান্ট ক্লাব বার্সা অধ্যায়ের ইতি টানার পর ইনিয়েস্তাকে নিয়ে চলছে প্রশংসার ঝড়। তবে পুরো ক্যারিয়ার বিশ্বকাপসহ সাফল্যে মোড়ানো হলেও ফুটবল বিশ্ব তাকে প্রাপ্য সম্মান দিয়েছে কিনা সেটা নিয়ে প্রশ্ন উঠছে।

ইনিয়েস্তার ব্যালন ডি’অর পাওয়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন স্পেন ও রিয়াল মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোস। এবার তার সঙ্গে সুর মিলিয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানও। ক্যারিয়ারে ব্যালন ডি’অর পাওয়ার যোগ্য হয়েও তাকে সেটা দেওয়া হয়নি বলে মনে করেন জিদান।

ইনিয়েস্তার প্রশংসা করতে গিয়ে জিদান এক সাক্ষাতকারে বলেন, ‘আপনি যদি ফুটবল দেখেন তবে তার মতো একজন ফুটবলারকে বাদ দিয়ে রাখাটা কঠিন হবে। আমি তাকে কেবল শুধু বার্সার ফুটবলার হিসেবে দেখি না। তাকে একজন ফুটবল খেলোয়াড় হিসেবেই দেখি। আমি দুই কিংবা তিনবার তার মুখোমুখি হয়েছিলাম। সে বেশ মজার একজন খেলোয়াড়। মাঠে সবকিছুই করতে পারা এমন একজন ফুটবলারকে আমি বেশ পছন্দ করি। কিন্তু তাকে কি প্রাপ্য সম্মানটা দেওয়া হয়েছে? আমরা এমন একজনকে নিয়ে কথা বলছি যে সবার স্বপ্ন পূরণ করেছে। সে ব্যালন ডি’অর জয়ের যোগ্য ছিল। বিশেষ করে তার বিশ্বকাপ জয়ের সময়টাতে।’

You Might Also Like