১০ জন নিয়ে খেলেও আর্সেনালের মাঠে ১-১ গোলে ড্র

১০ মিনিটের মধ্যেই হারিয়েছিল একজন খেলোয়াড়কে, ১৩ মিনিটে কোচকে, ৬১ মিনিটে হজম করেছিল গোল। তবুও আত্মসমর্পণ করেনি অ্যাটলেটিকো মাদ্রিদ।

আট মিনিট বাকি থাকতে ফিরিয়েছে সমতা। ইউরোপা লিগের সেমিফাইনালের প্রথম লেগে বেশিরভাগ সময় ১০ জন নিয়ে খেলেও আর্সেনালের মাঠে ১-১ গোলে ড্র করেছে স্প্যানিশ ক্লাবটি।

এমিরেটস স্টেডিয়ামে বৃহস্পতিবার রাতে ম্যাচের শুরুতেই বড় ধাক্কা হজম করতে হয় অ্যাটলেটিকোকে। ১০ মিনিটের মধ্যে দুবার হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন অ্যাটলেটিকোর ক্রোয়েশিয়ান ডিফেন্ডার সিমে ভরসাল্জকো।

একজন খেলোয়াড় হারানোর রেশ কাটতে না-কাটতে কোচকেও হারায় অ্যাটলেটিকো! রেফারির সিদ্ধান্তে অসন্তোষ জানানোয় ১৩ মিনিটে ডাগআউট ছাড়তে হয় দলটির কোচ দিয়েগো সিমিওনেকে।
প্রথমার্ধে অবশ্য তবুও গোল করতে পারেনি আর্সেনাল। স্বাগতিক সমর্থকদের অপেক্ষার অবসান হয় দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬১ মিনিটে। জেক উইলশেয়ারের ক্রস থেকে হেডে গোল করে ‘গানার’দের এগিয়ে দেন অ্যালেকজান্দ্রে লাকাজেত্তি।

কিন্তু নির্ধারিত সময়ের আট মিনিট বাকি থাকতে অ্যাটলেটিকোকে সমতায় ফেরান আঁতোয়ান গ্রিজমান। ফরাসি ফরোয়ার্ড এই মৌসুমে ইউরোপিয়ান প্রতিযোগিতায় নয় গোলে সরাসরি অবদান রাখলেন (৬ গোল, ৩ অ্যাসিস্ট), যা এক মৌসুমে তার সর্বোচ্চ।

গ্রিজমানের মূল্যবান ‘অ্যাওয়ে’ গোলই লিয়নের ফাইনালের পথে অ্যাটলেটিকোকে এক ধাপ এগিয়ে দিয়েছে। ফিরতি লেগে গোলশূন্য ড্র করলেও ফাইনালে উঠবে তারা। আগামী বৃহস্পতিবার রাতে নিজেদের মাঠে ফিরতি লেগ খেলবে সিমিওনের দল।

You Might Also Like