নিরপেক্ষ নির্বাচন চায় যুক্তরাষ্ট্র

সিটি করপোরেশনের নির্বাচন উৎসবমুখর, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের প্রত্যাশা করেছে মার্কিন যুক্তরাষ্ট্র।

ঢাকাস্থ মার্কিন দূতাবাসের রাজনৈতিক ও অর্থনৈতিক কাউন্সিলর বিল মোলার’র নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধিদল গাজীপুর সিটি নির্বাচন পর্যবেক্ষণের অংশ হিসেবে ২০ দলীয় জোটের মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকারের সঙ্গে সাক্ষাৎকালে এই মন্তব্য করেন।

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে প্রতিনিধি দল টঙ্গী থানা বিএনপি কার্যালয়ে আসেন। সেখানে ২০ দলীয় জোটের মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকার ছাড়াও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ফজলুল হক মিলন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব কাজী সাইয়েদুল আলম বাবুল, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচনী মিডিয়া সেলের প্রধান ডা. মাজহারুল আলম, বিএনপির নেতা শওকত হোসেন সরকার, সাখাওয়াত হোসেন সেলিম প্রমুখ।

প্রতিনিধিদলটি প্রায় ঘণ্টাব্যাপী হাসান সরকারের সঙ্গে কথা বলেন।

বিএনপির নির্বাচনী মিডিয়া সেলের প্রধান ডা. মাজহারুল আলম জানান, যুক্তরাষ্ট্র দূতাবাসের প্রতিনিধিরা গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন পর্যবেক্ষণের অংশ হিসেবে হাসান উদ্দিন সরকারের সঙ্গে দেখা করেছেন। এ সময় হাসান সরকারের কাছে তারা নির্বাচনী সার্বিক পরিস্থিতির খোঁজ খবর জানতে চান।

এ সময় প্রতিনিধি দলের প্রধান বিল মোলার বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের অর্থনৈতিক ও রাজনৈতিক অংশীদার। তারা কোনো রাজনৈতিক দলকে সাপোর্ট করেন না। তবে বাংলাদেশে চলে আসা গণতন্ত্রের ধারাবাহিক চর্চা অক্ষুন্ন রাখা এবং অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন দেখতে চান।

পরে মার্কিন প্রতিনিধি দলটি সকাল সাড়ে ১০টার দিকে ছয়দানা এলাকায় আওয়ামী লীগ মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের বাস ভবনে যান। সেখানে তারা জাহাঙ্গীর আলমের সঙ্গে কথা বলেন।

এ সময় প্রতিনিধি দলের প্রধান বিল মোলার সাংবাদিকদের কাছে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের বিদ্যমান পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন এবং সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অবাধ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

You Might Also Like